বিরামপুরে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় যুবকের কারাদন্ড

দিনাজপুরের বিরামপুরে স্কুল ছাত্রীকে উত্যক্ত করার অপরাধে আরিফ মিয়া (১৮) নামে এক যুবককে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় ভ্রাম্যমান আদালত গণ উপদ্রপ সৃষ্টি ও মাদক সেবনের অপরাধে ৪ জনকে বিনাশ্রম কারাদন্ড ও অর্থদন্ডে দন্ডিত করেন।

বিরামপুর থানা সূত্রে জানা যায়, শনিবার সকালে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এক ছাত্রীকে উত্যক্ত ও কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে ইসলামপাড়া এলাকার আমিনুর রহমানের ছেলে আরিফকে আটক করে বিরামপুর থানা পুলিশ। পরে থানা পুলিশ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি তাৎক্ষনাত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

একই আদালত গণ উপদ্রপ সৃষ্টি ও মাদক সেবনের অপরাধে উপজেলার বুচকি গ্রামের বিপ্লবকে ১৫, নূর আলমকে ১ মাস এবং নবাবগঞ্জ উপজেলার বিনোদনগর এলাকার জনি মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এছাড়াও মনিরুল ইসলাম নামে অপর আরেক জনকে ৩ হাজার টাকা অর্থদন্ড করে আদালত। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, দন্ডিত আসামীদের শনিবার দুপুরেই দিনাজপুর কারাগারে প্রেরণ করা হয়েছে।

এদিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানান, অভিযোগ পাওয়ার পর তাৎক্ষনাত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইউটিজিং করার অপরাধে অভিযুক্ত আরিফকে দন্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারা অনুযায়ী ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, ইভটিজিং এর মত সামাজিক সমস্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে সকলকে এগিয়ে আসতে হবে এবং ইভিটিজিং এর বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে।

লোটাস/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর