ভুলে ভরা ভোটার তালিকা দিয়ে নির্বাচন প্রচেষ্টার অভিযোগ

সিলেটের গোলাপগঞ্জে ভুলে ভরা ও অশুদ্ধ ভোটার তালিকা দিয়ে তাড়াহুড়ো করে ম্যানেজিং কমিটির নির্বাচনের প্রচেষ্টার অভিযোগ উঠেছে একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

উপজেলার পূর্ব রেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামের বিরুদ্ধে এ অভিযোগ উঠে।

এ বিষয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবিরের কাছে অভিযোগ দিয়েছেন কয়েকজন অভিভাবক।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার পূর্ব রেঙ্গা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। আগামী ২৬মে এ নির্বাচনের লক্ষ্যে ভোটার তালিকা প্রনয়ন করা হয়। কিন্ত ভোটার তালিকা হালনাগাদ না করে এ ভোটার তালিকায় অন্য প্রতিষ্ঠানের দুই শিক্ষার্থীকে উক্ত প্রতিষ্ঠানে ভর্তি দেখিয়ে দুইজন অভিভাবককে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়।

এছাড়া আইনানুযায়ী খসড়া ও চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশের তারিখ থাকার নিয়ম থাকলেও এ তালিকায় তা নেই। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম কর্তৃক প্রকাশিত চুড়ান্ত ভোটার তালিকায় স্বাক্ষর থাকলেও তারিখ নেই। এছাড়া একই ব্যক্তিকে তালিকায় করা হয়েছে দুইবার ভোটার। এছাড়াও ভোটার তালিকায় করা হয়েছে শিক্ষার্থীকে ভোটার।

অভিযোগে আরো বলা হয়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম তার নিজস্ব লোক নির্বাচিত করতে তাড়াহুড়া করে অশুদ্ধ চুড়ান্ত এ ভোটার তালিকা প্রণয়ন করেছেন। এতে এলাকায় অভিভাবকদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও হতাশা। তারা এ তালিকা বাতিল করে শুদ্ধ ভোটার তালিকা প্রনয়ন করে নির্বাচন করার দাবি জানান। আবেদনে স্বাক্ষর করেন ৬জন অভিভাবক।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক নুরুল ইসলাম বলেন, কোন শিক্ষার্থীকে অনিয়মের মাধ্যমে স্কুলে ভর্তি করা হয়নি। সকল নিয়ম মেনে এবং টিসি পেয়ে স্কুলে ভর্তি করেছি।

ভোটার তালিকায় ভুলের বিষয়ে তিনি বলেন, ভোটার তালিকায় কম্পিউটারের কারণে কিছুটা ভুল হয়েছে। তা সংশোধন করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল বলেন, অভিযোগ পাওয়ার পর আমি প্রধান শিক্ষক নুরুল ইসলামকে ডেকে এনে বিষয়টি জানতে চেয়েছি। তালিকায় যে ভুল হয়েছে তা সংশোধন করে আমার কাছে জমা দিতে বলেছি।

ফাহিম/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর