গাছের পাতা পাড়ায় কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন

বাগেরহাট মোংলায় গাছের পাতা পাড়ায় ১৬ বছরের এক কিশোরকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে মোংলা বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা বিভাগের হাবিলদার মো. বেল্লাল হোসেনের বিরুদ্ধে।

বুধবার (১৮ মে) সকালে নির্যাতনের শিকার কিশোর (১৬) অজ্ঞান হয়ে পড়ে। এরপর তাকে উদ্ধার করে স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়। সেখানে বিকেল সাড়ে ৪টার দিকে তার জ্ঞান ফিরলেও সন্ধ্যার পর আবার অচেতন হয়ে পড়লে রাত ৯টার দিকে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় ওই কিশোরের বাবা ঠেলাগাড়ি চালক মন্টু সরদার রাতে থানায় একটি অভিযোগ দিয়েছেন।

নির্যাতনের শিকার কিশোরের বাবা মন্টু সরদার ও স্থানীয়রা জানান, কিশোর বাবু বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মোংলা বন্দর কর্তৃপক্ষের পুরোনো বন্দর এলাকার আবাসিকের মধ্যে মেহগনি গাছের পাতা পাড়তে যায়। গাছ থেকে পাতা পাড়ার একপর্যায়ে বন্দরের নিরাপত্তা বিভাগের হাবিলদার মো. বেল্লাল হোসেন তাকে গাছ থেকে নামিয়ে বেদম মারধর করেন। হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় চালানো নির্যাতনে কিশোর বাবু সেখানে অচেতন হয়ে পড়ে। এরপর বেল্লাল কিশোরের হাত-পায়ের দড়ি খুলে দিয়ে সরে পড়েন। পরে খবর পেয়ে পরিবার তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. মেহেদী হাসান বলেন, কিশোর বাবুর শরীরে অসংখ্য লাঠির আঘাত রয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় পুরোপুরি অজ্ঞান হয়ে পড়ে কিশোর বাবু। এরপর তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ায় রাত ৯টার দিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নির্যাতনের শিকার কিশোর বাবু ভাড়ায় ভ্যান চালায়। আর বাবা মন্টুও ঠেলাগাড়ি চালিয়ে সংসার চালান।

এ বিষয়ে বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা বিভাগের হাবিলদার মো. বেল্লাল হোসেন নির্যাতনের কথা স্বীকার করে বলেন, নিউজ করবেন কেন! রিকশা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বসে বৃহস্পতিবার এর মিটমাট করে দেবেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা মো. আইয়ুব আলী বলেন, এ ঘটনায় নিরাপত্তা বিভাগের হাবিলদার মো. বেল্লাল হোসেনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, বন্দরের নিরাপত্তা বিভাগের হাবিলদার মো. বেল্লাল হোসেনের বিরুদ্ধে কিশোর নির্যাতনের একটি অভিযোগ পেয়েছি, অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কামরুজ্জামান/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর