নোয়াখালীতে ফেসবুকে ‘হা হা ইমোজি’দেওয়ায় হামলা, ভাংচুর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ফেসবুকে পোস্ট করা ছবিতে ‘হা হা ইমোজি’ দেওয়ায় দফায় দফায় হামলা চালিয়ে ৫০ দোকান ও ১২টি গাড়ি ভাঙচুর করেছে কিশোর গ্যাং সদস্যরা। রোববার (১৫ মে) রাত থেকে মঙ্গলবার (১৭ মে) পর্যন্ত চরকাঁকড়া ইউনিয়নের রাস্তার মাথা এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

বুধবার (১৮ মে) আজ ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলার পর পুলিশ অভিযান চালিয়ে মেহেদি হাসান হৃদয় (১৮) ও রমজান আলী রিয়াদ (১৮) নামের দুজনকে গ্রেফতার করেছে। হৃদয় বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের নুরুল হুদার ছেলে এবং রিয়াদ একই এলাকার আজিজুল হকের ছেলে।

স্থানীয়রা জানান, রোববার মেহেদি হাসান হৃদয়ের একটি ফেসবুক পোস্টে হা হা ইমোজি দেন শুভ নামের একজন। বিষয়টির ব্যাপারে তাকে জিজ্ঞাসা করতে গেলে দুই পক্ষে সংঘর্ষ বেধে যায়। পরে কিশোর গ্যাং সদস্যরা অস্ত্র নিয়ে হামলা চালিয়ে পেশকারহাট রাস্তার মাথার ৫০টি দোকান, ছয়টি সিএনজিচালিত অটোরিকশা, দুটি ব্যাটারিচালিত অটোরিকশা ও চারটি মোটরসাইকেল ভাঙচুর করে।

ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পেশকারহাট রাস্তার মাথার বাজার কমিটির সভাপতি নজরুল ইসলাম বাহাদুর।

খবর পেয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আকরামুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সিসি টিভির ফুটেজ দেখে সন্ত্রাসীদের গ্রেফতারের আশ্বাস দেন।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) এসএম মিজানুর রহমান জানান, এ ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। অভিযুক্ত দুজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর