আখাউড়ায় জনশুমারি ও গৃহগণনা উপলক্ষে সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জনশুমারি ও গৃহগণনা উপলক্ষে উপজেলা শুমারি/জরিপ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক উপস্থিত ছিলেন।

উপজেলা শুমারি সমন্বয়কারী মোঃ শাকিল আজাদ স্বাগত বক্তব্যে বলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক ৬ষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা’ কার্যক্রম আগামী ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত চলবে। প্রথমবারের মতো ডিজিটাল পদ্ধতি ‘ট্যাবলেট’ ব্যবহার করে তথ্য সংগ্রহ করা হবে। গণনাকারীরা বাড়ি বাড়ি গিয়ে খানার তথ্য সংগ্রহ করবেন। প্রতিটি খানার জন্য ৩৫টি তথ্য নেওয়া হবে। যেমন: নাম, বয়স, পেশা, আয়, শিক্ষা, বিদ্যুৎ, খাবার পানির উৎস, বাসস্থানের অবস্থান ইত্যাদি এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম, দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন, আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হান্নান খাদেম প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, যেহেতু প্রথমবারের মত অনলাইনে ডাটা সংরক্ষণ করা হবে তাই কোন ভুল করার সুযোগ নাই। তাই গণনাকারীকে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ডাটা সংগ্রহ করতে হবে। আখাউড়া উপজেলায় জনশুমারি ও গৃহগণনা যাতে সঠিক ও নির্ভুল হয় সেজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

হাসান মাহমুদ পারভেজ/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর