কুড়িগ্রামে ২৯৫৫ বোতল সয়াবিন তেল উদ্ধার!

‘অ‌বৈধভাবে’ মজুদ করা দুই হাজার ৯৫৫ বোতল সয়াবিন তেল উদ্ধার করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের বাজার তদারকি দল।

আজ বুধবার (১৮ মে) দুুপুরে কু‌ড়িগ্রাম সদর উপজেলার কৃষ্ণপুর তালতলা এলাকায় ভাই ভাই ট্রেডার্স নামক প্রতিষ্ঠা‌নে অভিযান চালিয়ে এই তেল উদ্ধার করা হয়। এসময় প্রতিষ্ঠান মালিককে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,কুড়িগ্রামের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অ‌ভিযান সূ‌ত্রে জানা গে‌ছে, তালতলার ভাই ভাই ট্রেডার্স নামক প্রতিষ্ঠা‌নের গুদামে নতুন ‌নির্ধা‌রিত মূ‌ল্যের তেলের বোতলের সাথে পূ‌র্বের নির্ধা‌রিত মূ‌ল্যের ২৮৯৬ টি এক লিটার প‌রিমা‌পের বোতল এবং ৫৯ টি পাঁচ লিটার প‌রিমা‌পের বোতলে মোট তিন হাজার ১৯১ লিটার তেল উদ্ধার করা হয়। যথাযথভাবে তেল বিক্রি না করার অপরাধে প্রতিষ্ঠান মালিক মোশাররফ হোসেন মনিকে প্রশাসনিক ব্যবস্থায় ২০,০০০ টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়।

গুদামে রক্ষিত পূর্বের দামের সকল তেল গায়ের দামে (১লিটার ১৬০ টাকা,৫ লিটার ৭৬০ টাকা) সাধারণ ভোক্তার নিকট বিক্রির ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়। অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুল ইসলাম ও সদর থানা পুলিশ সহযোগিতা করে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,কুড়িগ্রামের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান ব‌লেন, ‘জনস্বার্থে ভোক্তা অধিকারের এরূপ অভিযান অব্যাহত থাকবে।’

সুজন/বার্তাবাজার/এম.এম

 

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর