শ্বশুর বাড়িতে যৌতুকের জন্য স্ত্রীর গলায় দায়ের কোপ

সিলেটের গোলাপগঞ্জে শ্বশুর বাড়িতে যৌতুকের জন্য স্ত্রীর গলায় দা দিয়ে কোপের ঘটনায় রাজু আহমদ নামে একজনকে গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

মঙ্গলবার (১৭ মে) বিকাল ৩টার দিকে উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের চন্দরপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত আসামি উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মকলিছ মিয়ার পুত্র।

জানা যায়, দুই বছর পূর্বে রাজু আহমদ এবং রিমা বেগম বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর থেকেই রাজু আহমদ যৌতুকের জন্য চাপ দিতেন রিমা বেগমকে। এতে রিমা বেগম অপারগতা স্বীকার করলে তার উপর নেমে আসে অমানবিক নির্যাতন।

এদিকে রিমা বেগমের মা-বাবা মৃত্যুবরণ করায় সৎ মা এবং চাচাদের সংসার থেকে বেশ কয়েকবার নগদ অর্থ যোগাড় করে দিয়েছিলেন তিনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রিমা বেগম ইতোমধ্যে রাজু আহমদকে প্রায় ২লক্ষ টাকাও দিয়েছিলেন। কিন্তু এতেও ক্ষান্ত হয়নি সে। বরাবরই সে রিমা বেগমকে নগদ অর্থ এনে দেয়ার জন্য নির্যাতন চালাতো।

সর্বশেষ গত দেড়মাস থেকে চন্দরপুর গ্রামে রিমা বেগমের পিত্রালয়েই অবস্থান করছিলেন রাজু আহমদ। কিন্তু নিজের শ্বশুর বাড়িতে অবস্থান করেও রিমা বেগমের উপর বরাবরের মতোই নির্যাতন চালাতো সে।

মঙ্গলবার (১৭ মে) এমনই এক পর্যায়ে রিমা বেগমকে কিল, ঘুষি মেরে মারাত্মক আহত করে সে। এতেও কমেনি তার নির্যাতনের মাত্রা। একপর্যায়ে ধারালো দা দিয়ে রিমা বেগমের গলায় কোপ দিলে মাটিতে লুটিয়ে পড়ে সে।

এসময় রিমা বেগমের পরিবারের লোকজন এগিয়ে এসে রাজু আহমদের হাত থেকে দা উদ্ধার করেন। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে রিমা বেগমকে উদ্ধার করেন এবং রাজু আহমদকে আটক করে রাখেন। পরবর্তীতে রিমা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে এঘটনার খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানার এসআই মোফাখখারুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে রাজু আহমদকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

এঘটনায় রিমা বেগমের চাচা ফখরুল ইসলাম বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা (মামলা নং- ১৪- ১৮/৫/২২) দায়ের করেন।

গোলাপগঞ্জ মডেল থানা এসআই ফয়জুল করিম আসামিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলা দায়ের পর আসামিকে আজ আদালতে প্রেরণ করা হয়েছে।

ফাহিম/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর