ভাঙ্গায় সাংবাদিক লাঞ্ছিত, থানায় এজাহার

ফরিদপুর জেলার ভাঙ্গায় পূর্ব শত্রুতার জেরে দৈনিক অবজারভার পত্রিকার সাংবাদিক মাহমুদুর রহমান তুরান নামে এক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৭ই মে) ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন রাস্তার ওপর এ লাঞ্ছিতের ঘটনা ঘটে। এ ঘটনায় ভাঙ্গা থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে।

হামলার শিকার মাহমুদুর রহমান তুরান বার্তা বাজারকে বলেন, প্রতিদিনের ন্যায় বাসা থেকে মোটরসাইকেল নিয়ে হাসপাতালের সামনে আসামাত্র এলাকার দুস্কৃতকারী ওমর মোল্লা, রতন মোল্লাসহ ৭/৮ জন পরিকল্পিতভাবে তার ওপর হামলা চালায়। পরে স্থানীয়রা এগিয়ে এলে দুস্কৃতকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। ভবিষ্যতে ডাক্তারের বিরুদ্ধে কোনো লেখালেখি করলে কঠিন পরিণতি হবে বলে হুমকি দেয়।

তিনি আরো বলেন, বর্তমানে দায়িত্বরত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মোহসিন উদ্দিন ফকির স্থানীয় দুষ্কৃতকারীদের সাথে নিয়ে নানা অপকর্ম করে যাচ্ছেন। তার এসব কুকীর্তি মিডিয়ায় তুলে ধরায় ক্ষিপ্ত হয়ে দুস্কৃতকারীদর দিয়ে হামলা চালিয়েছে।

স্থানীয় সাংবাদিকদের সাথে কথা বলে জানা যায়, ভাঙ্গা হাসপাতালের এই দুর্নীতিবাজ কর্মকর্তা ডা. মহাসিন উদ্দিন ফকিরের বিরুদ্ধে জাতীয় পত্রিকায় সংবাদ প্রচারিত হয়। তিনি মাতৃস্বাস্থ্য ভাউচার স্কিমের টাকা আত্মসাৎ, সরকারি গাড়ি ব্যবহার করে বিভিন্ন হাসপাতালে সিজারসহ নানা বিষয়ে সময় সংবাদ প্রকাশ করলে তিনি সংবাদকর্মীদের নামে আইসিটি আইনে মামলা করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির বার্তা বাজারকে বলেন, আমি একজন কর্মকর্তা হয়ে কেন তাকে লাঞ্ছিত করাব? এসব ভিত্তিহীন কথাবার্তা। আমি সারাদিনই খুব ব্যস্ত ছিলাম। আপনি এসে খোঁজ নিয়ে দেখেন সকল অভিযোগই বানোয়াট।

এ ব্যাপারে ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. হানিফ সরকার বার্তা বাজারকে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম। এ ঘটনায় সাংবাদকর্মী তুরান থানায় একটি এজাহার দায়ের করেছেন। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শিশির/বার্তাবাজার/এম.এম

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর