তামাকমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সংসদ সদস্যদের জাতীয় সম্মেলন

২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ অর্জনের জন্য সংসদ সদস্যদের শীর্ষক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ অ্যান্ড ওয়েলবিয়িং এবং স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন ৫০ জন জাতীয় সংসদ এর সদস্যদের নিয়ে এই সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে।

আগামী ১৮ থেকে ২০ মে কক্সবাজারে ৩ দিনব্যাপী জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

সম্মেলনের বিভিন্ন অধিবেশনে প্রধান অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান, পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন।

সম্মেলনের উদ্দেশ্য প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ বাস্তবায়ন করা এবং মূল লক্ষ্য থাকবে তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধন এবং তা যথাযথভাবে বাস্তবায়নের মাধ্যমে দেশে তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণ করা।

সম্মেলনের সমাপনী অধিবেশনে ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ অর্জন শীর্ষক ঘোষণাপত্র গ্রহণ করা হবে।

বিভিন্ন মন্ত্রণালয়ের সরকারি কর্মকর্তা, জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের (এনটিসিসি) প্রতিনিধি এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তারাও সম্মেলনে উপস্থিত থাকবেন।

নাজমুল/বার্তাবাজার/এম.এম

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর