ঈদের আগে ভিজিএফের চাল বিতরণ না করায় চেয়ারম্যানকে শোকজ

পিরোজপুরের ইন্দুরকানীতে ঈদের আগে ১৫২ জন হতদরিদ্রের ঈদের ভিজিএফ এর চাল বিতরণ না করায় চেয়ারম্যানকে শোকজ করেছে ইউএনও। শোকজের চিঠি পেয়ে শনিবার উপজলার ১ নম্বর পাড়েরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান শাওন তালুকদার ওই চাল বিতরণ করেন।

জানা যায়, এ উপজলার ঈদের জন্য ৫টি ইউনিয়নে প্রায় ছয় হাজার লোককে দশ কেজি করে প্রায় ৬০ টন ভিজিএফ এর চাল বরাদ্দ দেয়া হয়েছে। ৪টি ইউনিয়নে ঈদের আগে হতদরিদ্রদের মাঝে সব চাল বিতরণ করেছে। কিন্তু পাড়েরহাট ইউনিয়নে একহাজার সাত শত জনের ১৭ টন চালের মধ্যে ১৫২ জনের চাল বিতরণ না করে চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের গুদামে জমা রাখে।

ঈদের দশ দিন পরেও চাল বিতরণ না করায় বিষয়টি নিয়ে এলাকাব্যাপী ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়। পরে চাল বিতরণ না করার বিষয়ে প্রশাসনের দৃষ্টিগোচর হলে গত ১২ মে বৃহস্পতিবার উপজলা নির্বাহী কর্মকর্তা লুৎফুনসা খানম ঈদের আগে কেন চাল বিতরণ করা হয়নি জবাব চেয়ে ওই চেয়ারম্যানকে শোকজ করেছে।

পাড়েরহাট ইউনিয়ন পরিষদের সচিব কাওসার আহম্মেদ এর কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ঈদের আগে কয়েকজন বাদে সব চাল বিতরণ করা হয়েছে। কিন্তু তখন তার গুদামে দেড় টন চাল জমা ছিল। পরে তাকে তার মোবাইল ফোনে সাংবাদিকরা একাধিকবার ফোন দিলে সে ফোন রিসিভ করেনি।

পাড়েরহাট ইউপি চেয়ারম্যান শাওন তালুকদার জানান, ঈদের আগে সব চাল নিতে না আসায় ১৫২ জনের দেড় টন চাল বিতরণ করা হয়নি। পরে ইউএনও স্যার কেন চাল বিতরণ করা হয়নি বলে জবাব চাইলে শনিবার সব চাল বিতরণ করা হয়েছে।

ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একাডেমিক সুপারভাইজার অশক কুমার জানান, ঈদের আগে ভিজিএফ এর যে চাল বিতরণ করা হয়নি শনিবার বাকী সব চাল বিতরণ করা হয়েছে।

উপজলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেসা খানম জানান, পাড়রহাট ইউনিয়ন পরিষদে ঈদের আগে ভিজিএফ এর সব চাল বিতরণ না করায় চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে। চাল বিতরণ করে তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর