জামাতের সঙ্গে পুলিশের সংঘর্ষ,আহত ৫

সিলেটে জামাতে ইসলামির মিছিলে জামাত শিবিরের নেতাকর্মী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৭মে) বিকেল ২টায় নগরীর জেলরোডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সিলেটের কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদসহ আরও তিনজন আহতের সংবাদ পাওয়া যায়।

জানা গেছে, দেশের ১১৬জন আলেমকে নিয়ে গণকমিশনের তালিকা তৈরির প্রতিবাদে নগরীতে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করে সিলেট জেলা ও মহানগর জামাতে ইসলামি। বেলা ১২ টা থেকে নেতাকর্মীরা বন্দর বাজারের ওরিয়েন্টাল শপিং সিটির সামনে জড়ো হতে থাকেন।

মিছিলে বিপুলসংখ্যক জামাত শিবির কর্মী অংশগ্রহণ করে। জামাতের মিছিলের সংবাদ পেয়ে সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি আলী মাহমুদ এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়।পুলিশের বাঁধা উপেক্ষা করে মিছিল করে জামাত শিবিরের নেতাকর্মীরা।

মিছিলে তারা সরকারি বিরোধী নানা স্লোগান দিতে থাকে। পুলিশ এসময় বাঁধা দিলে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান,মিছিলে জামাত শিবির ও পুলিশের ব্যাপক সংঘর্ষে কয়েকটি মোটরসাইকেল জ্বালানো হয়েছে, জামাত শিবিরের কর্মীরা দোকানপাট ভাঙচুর করে তান্ডব চালিয়েছে।এসময় ঘটনাস্থল থেকে পুলিশ দুইজন জামাত কর্মীকে আটক করেছে।

এ ঘটনায় আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি আলী মাহমুদ জানান, এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে,নাশকতার সাথে জড়িত কেউ ছাড় পাবে না। আটককৃতদের নিয়মানুযায়ী মামলা রুজু করে জেলহাজতে প্রেরণ করা হবে।

সাইফুল/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর