ইউপি সচিবের বিরুদ্ধে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদে বেশি টাকা আদায়ের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ প্রদানে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার ৯ নং নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিবের বিরুদ্ধে জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ প্রদানে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেয়ার আদায়ের অভিযোগ পাওয়া গেছে। সেবা গ্রহীতারা জানান, ইউনিয়ন পরিষদের সচিব লিটন চক্রবর্তীর কাছে টাকা ছাড়া কোন কাজই হয়না।

এছাড়া কাঙ্খিত পরিমাণ টাকা দিলেও সেবা নিতে মাসের পর মাস ধর্না দিতে হয় ইউনিয়ন পরিষদে। প্রকাশ্যে গ্রাহকদের কাছ থেকে টাকা নেয়ার এ ব্যাপারে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাজমুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি দুর্নীতির বিষয়টি অস্বীকার করেন। তিনি জানান, একটি চক্র আমার সুনাম ক্ষুন্ন করতে আমাকে জড়িয়ে মিথ্যা অভিযোগ ছড়াচ্ছে।

টাকা চাইতে দেখা গেলেও ইউনিয়ন পরিষদ সচিব লিটন চক্রবর্তী বাড়তি টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, এখানে সরকার নিধারিত ফ্রি ৫০টাকাার সাথে কাগজ কলমের খরচ বাবদ আরো একশ টাকা নেয়া হয়।

অতিরিক্ত একশটাকার নেয়ার একতিয়ার আছে কিনা জানতে চাইলে তিনি আমাদের কাগজ কলমের খরছের টাকা কোথা থেকে আসবে।

ইউনিয়ন পরিষদে বাড়তি টাকা আদায়ের বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন জানান, ৪৫ দিনের মধ্যে কেউ জন্মনিবন্ধন নিতে চাইলে তাকে কোন ফি দিতে হয়না। এরপর কেউ গেলে তাকে জন্মনিবন্ধনের জন্য ৫০ টাকা ফি দিতে হয়।

তবে এ বিষয়ে কেউ এখনো কোন অভিযোগ দেননি। লিখিত অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর