বাসা থেকে সাংবাদিকের মায়ের মরদেহ উদ্ধার

পিরোজপুরে বাসার ভেতর থেকে মার্কিন গণমাধ্যম ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরুর মা সিতারা হালিমের (৭৪) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১৬ মে) সকালে শহরের সিআইপাড়া এলাকার বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পিরোজপুর থানা পুলিশ। স্বজনদের ধারণা, রবিবার দিবাগত রাতের কোনো এক সময় শ্বাসরোধ করে হত্যার পর ঘরের মেঝেতে ফেলে রাখা হয় সিতারা হালিমের মরদেহ।

নিহতের মেয়ে সালমা আরজু জানান, ওই বাড়ির দ্বিতীয় তলায় তার মা একা থাকতেন। রবিবার রাতে সর্বশেষ তার সঙ্গে কথা হয়। সোমবার সকালে রংয়ের কাজ করতে তাদের বাসায় যান আব্দুল কুদ্দুস নামের একজন রংমিস্ত্রি। দীর্ঘক্ষণ ডেকেও সিতারা হালিমের সাড়া না পেয়ে তিনি বিষয়টি বাড়ির নিচতলার ভাড়াটিয়াদের জানান।

এরপর ভাড়াটিয়া ও রংমিস্ত্রী বাড়ির পেছনে গিয়ে দেখতে পান সেখানকার দরজা খোলা। ওই দরজা দিয়ে ভেতরে ঢুকে সিতারা হালিমকে মেঝেতে পড়ে থাকতে দেখা যায়। বাসার ভাড়াটিয়ারা ফোন করে বিষয়টি নিহতের মেয়েকে জানান।

তারা এসে দেখতে পান সিতারা হালিমের গলায় আঘাতের চিহ্ন এবং ঘরের আলমারি ভাঙা এবং আসবাবপত্র এলোমেলোভাবে ছড়িয়ে-ছিটিয়ে আছে।

স্বজনদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. স্বাগত হালদার জানান, মৃত অবস্থায় সিতারা হালিম নামে এক বয়স্ক নারীকে হাসপাতালে আনা হয়েছে। তার গলায় চিকন কোনো বস্তুর আঘাতের চিহ্ন আছে।

এ বিষয়ে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান জানান, সকালে খবর পেয়ে পুলিশ সিতারা হালিমের লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শ্বাসরোধ করে রাতের কোনো এক সময় তাকে হত্যা করে ঘরের ভেতরে ফেলে রাখা হয়েছিল। বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর