ঘোড়াঘাটে কীটনাশক ট্যাবলেট খেয়ে প্রাণ গেল যুবকের

দিনাজপুরের ঘোড়াঘাটে বিষাক্ত কীটনাশক ট্যাবলেট খেয়ে আপেল (৩৫) নামের এক যুবক মারা গেছে। সে পেশায় কৃষি শ্রমিক হিসেবে কাজ করতো। সোমবার (১৬ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ঘটনায় ঘোড়াঘাট থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

নিহত আপেল (৩৫) রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কুমারপুর গ্রামের আব্দুল লতিফ মিয়ার ছেলে।

আব্দুল লতিফ মিয়া জানান, গত এক বছর আগে তার ছেলে ঘোড়াঘাট উপজেলার হরিপাড়া গ্রামের মৃত আলিমুদ্দীনের মেয়ে লাভলী বেগম (৩৩) নামের এক নারীকে দ্বিতীয় বিয়ে করে। বিয়ের পর থেকেই উপজেলার মাগুরা গ্রামে তার শালিকার বাড়িতে বসবাস করে আসছিল সে।

রবিবার (১৫ মে) রাত সাড়ে ৮টার সময় আপেল তার দ্বিতীয় স্ত্রীর কাছে থেকে ৫০০ টাকা নিয়ে বাজারে যায় বৈদ্যুতিক তার ও অন্যান্য সামগ্রী কিনতে। বাজার থেকে রাত সাড়ে ৯টায় সে বাড়িতে ফেরে। তখন আপেলের দুই চোখ লাল হয়েছিল এবং শরীর প্রচুর ঘামছিল।

নিহত আপেলের এই অবস্থা দেখে তার স্ত্রী লাভলী বেগম স্বামীকে জিজ্ঞাসা করে তুমি কি খেয়েছ? তখন আপেল জানায় সে কীটনাশক ট্যাবলেট খেয়েছে। পরে তাৎক্ষণিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল আনোয়ার বলেন, রবিবার রাতে আপেল নামের একজন রোগী বিষক্রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তবে ততক্ষণে রোগীর পুরো শরীরে বিষক্রিয়া ছড়িয়ে পড়েছিল। ফলে অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত তাকে বাঁচানো সম্ভব হয়নি। সোমবার দুপুরে সে মারা যায়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, আমরা একটি অপমৃত্যুের মামলা করেছি। মরদেহ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

লোটাস/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর