আগুনে ঘর পুড়ে ছাই, খোলা আকাশের নিচে পরিবার

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুুুুড়ি ইউনিয়নের হারাদিঘী গ্রামে আগুনে ৬ টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে পরিবার
গুলোর মালামাল পুড়ে প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বসতঘর পুড়ে যাওয়া এসব পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন।

রবিবার বিকাল সাড়ে ৫টায় আগুনের ঘটনা ঘটে। সোমবার (১৬ মে) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় ক্ষতিগ্রস্ত পরিবার গুলো খোলা আকাশের নিচে অবস্থান করছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানায়, একটি বসত ঘরের বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের মকলেছার, সুজন, উজ্জল , আইবুলের বসতঘর ও রান্নাঘর সহ মোট ৬ টি ঘর পুড়ে যায়। আগুন দেখে স্থানীয়রা ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে ব্যর্থ হন। তবে নিয়ন্ত্রণ আনার আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো প্রতিবেশীদের দেওয়া কাপড়চোপড় পরে আছেন।

ক্ষতিগ্রস্ত মকলেছার জানান, মানুষের বাড়িতে কাজ করে খায়, কোন জমি জায়গা নেই। আমার ঘরের মালামাল পুড়ে গেছে। এখন আমার স্থান নেওয়ার মতো কোন জায়গা নাই। একটি ঘর তৈরি করতে অনেক টাকার দরকার, আমার কাছে এক টাকাও
নাই। পরনের জামা পর্যন্ত পুড়ে গেছে, এক পোশাকে আছি। আগুনের সুত্রপাতের ঘটনায় তেঁতুলিয়া ফায়ার সার্ভিসকে খবর দেওয়া মাত্রই দ্রুত একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই বিষয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিস সত্যতা নিশ্চিত করেন। তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত বাড়িতে আমি সরেজমিনে গিয়েছি। সরকারিভাবে সহায়তার জন্য আশ্বাস দেন তিনি।

আল আমিন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর