সিলেটে নববধূকে বিষপ্রয়োগে হত্যা, আটক ১

সিলেট সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়নের মহালদিক গ্রামে বিষপ্রয়োগে এক নববধূকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৬মে) বেলা সাড়ে ১০ টায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গত রমজানের দুইদিন পূর্বে খাদিমনগর ইউনিয়নের মহালদিক গ্রামের মৃত টিকই মিয়ার ছেলে মো জামাল উদ্দিনের সাথে ইসলামি শরিয়া মোতাবেক সাহেবের বাজারের মৃত আতাব খানের মেয়ে লনি বেগম (২৪) এর বিয়ে সম্পন্ন হয়। বিয়েরপর হতেই যৌতুকের টাকা দাবি করেন নিহতের স্বামী। যৌতুক চেয়ে একমাসের ভেতরেই কয়েকবার নববধূকে মারধরও করেন তিনি।

নির্যাতনের একপর্যায়ে ভিটামিন ওষুধের কথা বলে বিষপ্রয়োগ করে লনি বেগমকে হত্যার চেষ্টা করেন ঘাতক। নিহতের ভাই সিলেট জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইমাম উদ্দিন খান বলেন,বিয়ের ক’দিন পরেই সিএনজি কিনতে আমার বোনের কাছে সাড়ে তিন লক্ষ টাকা যৌতুক দাবি করেন বোন জামাই জামাল উদ্দিন। বোন তার অনৈতিক সেই দাবি না মানায় তাকে কয়েকবার মারধরও করেন তিনি।

একপর্যায়ে জামাই পক্ষের মহালদিকের আ.কাদির আমাদের না জানিয়েই সেই মারধরের ঘটনা ঘরোয়া ভাবে মীমাংসা করে দেন। কিন্তু আমরা তা পরে জানতে পারি,আমার বোনকে পিটানো হয়েছে। নতুন বিয়ে হওয়াতে আমার বোন লজ্জায় আমাদের কাছে এতসব নির্যাতনের কথা খুলে বলতো না। শারীরিক ভাবে আমার বোন দুর্বল হয়ে পড়লে তার শারীরিক জখমও দুর্বলতার সুস্থতার জন্য ওষুধ কিনে নিজ হাতে আমার বোনকে ভিটামিন ওষুধের কথা বলে খাইয়ে দেয় তার স্বামী জামাল উদ্দিন।

তারপর বোন আমাদেরকে বিস্তারিত নির্যাতনের কথা জানায়।তিনি আরও জানান, বিষপ্রয়োগ করে হত্যার চেষ্টা করা হচ্ছে প্রথমে আমরা তা বুঝতে পারিনি।তাই স্হানীয় সাহেবের বাজার হতে অসুস্থ লনি বেগমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হলে,গত ৪মে,সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করি।এসময় ইমার্জেন্সিতে কর্তব্যরত চিকিৎসক বিষপ্রয়োগের আলামতের কথা জানিয়ে দ্রুত আইসিইউতে ভর্তির নির্দেশ দেন।অবশেষে,লাইফসাপোর্টে থাকার পর আজ সোমবার (১৬ মে) সকালে তার মর্মান্তিক মৃত্যু ঘটে।

সিলেট এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মুহাম্মদ মাইনুল জাকির নিহতের সত্যতা নিশ্চিত করে বার্তা বাজারকে জানান,যৌতুকের দাবি করে নববধূকে বিষপ্রয়োগের অভিযোগ আমরা পেয়েছি। অসুস্থ থাকা অবস্থায় নিহতের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেছেন, আজ মেয়েটির মৃত্যু হয়েছে,আমরা ঘাতক স্বামীকে ঐদিনই আটক করেছি।অন্যান্যদের আটকের চেষ্টা চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

সাইফুল/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর