মায়ের হাতে বানানো পতাকা নিয়ে এভারেস্টের চূড়ায় আকি

মায়ের নিয়ের হাতে সেলাই করে বানানো বাংলাদেশ ও ব্রিটেনের পতাকা হাতে আকি রহমানের এভারেস্ট জয়ের ছবি প্রকাশ পেয়েছে। আকি রহমানের অফিসিয়াল ফেসবুকে আপলোড করা ছবিতে দেখা যায় তিনি এভারেস্টের চূড়ায় বাংলাদেশ ও ব্রিটেনের পতাকা নিয়ে। ব্রিটিশ বাংলাদেশি হিসাবে আকি রহমানই প্রথম ব্যক্তি যিনি পর্বত শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন।

তিনি ব্রিটেনের ম্যানচেষ্টার এলাকার ওল্ডহামের বাসিন্দা। বাংলাদেশে আকি রহমানের গ্রামের বাড়ী সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়। পবিত্র রমজান মাসে ৪১ বছর বয়সি আকি এভারেস্ট জয়ের যাত্রা শুরু করেন। আখলাকুর রহমান আকিই প্রথম ব্রিটিশ মুসলিম হিসেবে এভারেস্ট জয়ের অধিকারী।

আকি রহমানের খালাতো ভাই শামীনুর রহমান জানান, ১৩ মে শুক্রবার সকালে আকি রহমান এভারেস্টের চূড়ায় ওঠেন। নেপাল থেকে শেরপারা তাকে এ তথ্য নিশ্চিত করেছেন। আকি আজ সোমবার বেইজ ক্যাম্পে পৌঁছেছেন বলে জানা গেছে।

আকি রহমান এভারেস্ট জয়ের সাথে চ্যানেল এস রামাদান ফ্যামিলি কমিটমেন্ট (আরএফসি) নামের একটি প্রজেক্টে ২৬টি চ্যারিটি সংস্থার জন্য ফান্ড রেইজ করেছেন।

বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর