যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন, স্বামী গ্রেপ্তার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক গৃহবধূকে নির্যাতন চালানোর অভিযোগে স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিষয়টি নিয়ে রবিবার থানায় মামলা করেন নির্যাতিতা গৃহবধূ। পুলিশ অভিযুক্ত স্বামীকে গ্রেপ্তার করে রোববার বিকেলে আদালতে সোপর্দ করেছে।

উপজেলার এক নম্বর সদর ইউনিয়নের চরশিহারি গ্রামের রিকশা চালক সাইদুল ইসলামের মেয়ে শিউলি আক্তার। গত ৮ মাস আগে শিউলিকে বিয়ে হয় নেত্রকোনা সদর উপজেলার ঝগড়াকান্দা গ্রামের মৃত লাল চান মিয়ার ছেলে রাজমিস্ত্রি শ্রমিক রাজন মিয়া ওরফে রফিকের (২০) সাথে। বিয়ে সময় ৪৫ হাজার টাকা যৌতুক দেওয়া হলেও গত রমজানের পূর্ব থেকে শিউলির পর নির্যাতন শুরু হয় যৌতুক চেয়ে। ২০ হাজার টাকা, খাট, সুকেস, আলনা, বাসনকোসনও যৌতুক হিসেবে চাইলে দিতে অস্বীকার করে শিউলে। সে কারণে শুরু হয় তার ওপর নির্যাতন।

গত শুক্রবার শিউলি শ্বাশুড়ি ও জা রুমা আক্তার মিলে মারধর করে। স্বামী রাজনও মারধরে যুক্ত হয়। হাত-পা বেঁধে মারধর শেষে শরীরে মরিচের গুঁড়া ঢেলে ফেলা হয় পুকুরে। এরপর শুক্রবার রাতে শিউলিকে চরশিহারি গ্রামে তার বাবার বাড়ির সামনে রেখে পালানোর চেষ্টা করে স্বামী রাজন। পরে স্থানীয় লোকজন তাকে আটকে ফেলে। পরে গতকাল শনিবার রাতে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এ ঘটনায় নির্যাতিতা গৃহবধূ শিউলি বাদি হয়ে গতকাল রোববার ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা করেছেন। ওই মামলায় বিকেলে স্বামী রাজনকে আদালতে পাঠায় পুলিশ। নির্যাতিতা শিউলি আক্তার বলেন, যারা নির্যাতন করেছে তাদের ফাঁসি চাই।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাছিনুর রহমান বলেন, বিষয়টি নিয়ে নির্যাতিতা নারী বাদী হয়ে মামলা করেছেন। দু’জনকে আসামী করে মামলাটি হয়েছে। অভিযুক্ত স্বামীকে রোববার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।

আরিফুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর