পি কে হালদারের মামলায় পশ্চিমবঙ্গের রাঘব বোয়ালদের নাম

অবৈধভাবে অর্থ আয় ও পাচারের দায়ে গ্রেফতার প্রশান্ত হালদারের মামলায় একে একে উঠে আসছে পশ্চিমবঙ্গের রাঘব বোয়ালদের নাম। স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে শাসক দলের নেতাদের নামও বাদ যাচ্ছে না।

ইডির প্রাথমিক তদন্তে প্রথমেই উঠে আসে রাজ্যের এক প্রভাবশালী নেতার নাম। স্থানীয়দের সঙ্গে কথা বলে শুরু থেকে একটা জিনিস পরিষ্কার হয়ে উঠে আসে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় এবং তাদের আর্থিকভাবে সহযোগিতা করার মাধ্যমেই বাংলাদেশ সীমান্তের এত কাছে গা ঢাকা দিয়েছিল পিকে হালদার ও তার সহযোগীরা।

সূত্রের খবর, গোটা মামলার গুরুত্ব অনুধাবন করে চলতি সপ্তাহের মধ্যেই মামলায় ইডির পাশাপাশি যোগ দিতে পারে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই ও এসএফআইও (সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস)।

এদিকে বাংলাদেশ সরকারের অনুরোধে এবং নিরাপত্তা জনিত কারণে আজ গভীর রাতে ইডি সিবিআই স্পেশাল কোর্টে ধৃত ছয় জনের পেপারস সাবমিট মাধ্যমে রিমান্ডের আবেদন জানায় ইডি। রবিবার সকালে তাদের তিন দিনের রিমান্ডের আবেদন মঞ্জুর করে আদালত।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর