ফরিদপুরে সয়াবিন তেল মজুদ করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

ফরিদপুরে শহরের বিভিন্ন সয়াবিন তেলের দোকানে ভোক্তা অধিকার অধিদপ্তর অভিযান চালিয়েছে। অভিযান পরিচালনার সময় দুইটি দোকানকে ৬০ হাজার টাকা জরিমানা ও দোকান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে ১০ দিনের।

জেলা শহরের হেলিপোর্ট বাজারে শুক্রবার (১৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ অভিযান চালানো হয়। জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ এ অভিযানে নেতৃত্ব দেন ।

অভিযানকালে ১৫০ লিটার বোতলজাত তেল জব্দ করা হয় ওই বাজারের আসাদ স্টোর থেকে। একই পরিমাণ তেল গুদামজাত করে রাখায় ওই দোকানের স্বত্বাধিকারী ফরিদপুর সদরের গঙ্গাবর্দী এলকার মো. মোকসেদ আলীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর অভিযান চালানো হয় ওই বাজারে অবস্থিত মফিজ স্টোরে।

ওই দোকান থেকে এক লিটারের ৪১ বোতল এবং ১০০ লিটার খোলা তেল জব্দ করা হয়। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ বোতলে প্রতি লিটার তেলের দাম ১৬০ টাকা লেখা থাকলেও প্রতি লিটার তেল ২৫০ টাকা লিটার দরে বিক্রি করছিলেন।

অভিযানকালে মফিজ স্টোরের স্বত্বাধিকারী মফিজউদ্দিন শেখকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানটিও ১০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়।

জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

শিশির/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর