বিশ্বে করোনায় কমেছে শনাক্ত ও মৃত্যু

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে আরও ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৭৬ জনের। এর আগে গতকাল (শুক্রবার) ৫ লাখ ৯২ হাজার ৯৫৪ জন আক্রান্ত এবং ১ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার (১৪ মে) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য মতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ২ লাখ ৮৪ হাজার ২২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৫১৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ কোটি ৩০ লাখ ৯০ হাজার ৯৯৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৫৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭২ জনের। জার্মানিতে আক্রান্ত ৬৭ হাজার ৬৭০ জন এবং মৃত ১৮১ জন, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৫১ হাজার ৭৭৩ জন এবং মৃত ৫১ জন, জাপানে আক্রান্ত ৪২ হাজার ৩৭৮ জন এবং মৃত ৪১ জন, ইতালিতে আক্রান্ত ৩৮ হাজার ৫০৭ জন এবং মৃত ১১৫ জন, ব্রাজিলে আক্রান্ত ২৫ হাজার ৬০৯ জন এবং মৃত ১৩০ জন, স্পেনে আক্রান্ত ২২ হাজার ৭৪৪ জন এবং মৃত ১০৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর