৯ মাস পর কবর থেকে উঠে আসল বৃদ্ধা!

গাইবান্ধা গোরস্থানে ৯ মাস আগে দাফন করা এক বৃদ্ধ নারী কবর থেকে ফিরে এসেছেন বলে তার পরিবার দাবি করছে। এ ঘটনায় ব্যাপক গুজব ছড়িয়ে পড়লে কথিত বাছিরন বেগম (৭৫) নামের ওই নারীকে দেখতে বুধবার (১১ মে) জেলা শহরের ডেভিড কোম্পানী পাড়ায় তার মেয়ের বাড়িতে শত শত মানুষ ভীড় করেন। অনেকেই বলছেন বিষয়টি অস্বাভাবিক।

৯ মাস আগে বাছিরন বেগম খাট থেকে পড়ে মারা যান। আত্মীয় স্বজন ও এলাকাবাসি তাকে যথারীতি দাফনও করেন। হঠাত করেই আজ সকালে ছোট মেয়ে মাজেদা বেগমের বাড়ি সংলগ্ন গাইবান্ধা রেল স্টেশনে আসেন। তার চেহারা ও আচরণ মৃত বাছিরনের মতো জানতে পেরে খবর পেয়ে মাজেদা বেগমকে বাড়িতে নিয়ে আসা হয়। এরপরই শুরু হয় শহর জুড়ে ব্যাপক আলোচনা।

পরিবারের দাবি, তিনি সবাইকে চিনতে পারছেন। এমনকি তার ঘরটিও ঠিকই চিনেছেন। কবর থেকে ফিরে আসা কথিত বাছিরন আজ আসরের নামাজের পর সবার সাথে কথা এ কধরনের এরাকাবাসী যুক্তি দাঁড় করিয়ে অনেকে বলছেন, এটি অসম্ভব ঘটনা। বিষয়টি রহস্যজনক। তাই তদন্ত করে ওই মহিলার প্রকৃত পরিচয় বের করা দরকার।

ভিন্নমতের এলাকাবাসি বার্তা বাজার কে জানান, কথিত বাছিরন ক্রমাগত নানা ধরণের অসংলগ্ন কথা বলছেন। পরিবারের অনেকের নাম বলছেন। তবে তার কিছু কিছু কথা মিলে গেলেও এর পিছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা বোঝা
যাচ্ছে না।

সেখানে উপস্থিত পুলিশ কর্মকর্তা বললেন, ব্যাপারটি খতিয়ে না দেখে কোনো মন্তব্য করা যাবে না। সবাই কৌতুহল নিয়ে বিষয়টি জানতে চাইলেও সচেতন মানুষরা এর মধ্যে যুক্তি খুঁজছেন। তারা বলছেন একজন মৃত মানুষের খবর থেকৈ উঠে আসার ঘটনাটি তদন্ত করে দেখা দরকার।

গাইবান্ধা থানা ওসি মো. মাসুদার রহমান বার্তা বাজারকে জানান, পুলিশ উৎসুক জনতার ভিড় থেকে বয়স্ক নারীকে সুরক্ষা দিতে দুপুরে থানায় নিয়ে যান।

সুমন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর