টানা ২০ দিন করোনায় মৃত্যু শৃন্য দিন পার করলো দেশ

স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে অনুযায়ী সরাদেশে টানা ২০ দিন করোনায় মৃত্যু শূন্য দিন পরকলো দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার শনাক্ত ২৬ জনে দাঁড়িয়েছে। এই সময়ে কোন মৃত্যু দেখা দেয়নি। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১২৭ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ৮৫৫ জন।

আজ মঙ্গলবার (১০ই মে) এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে অনুযায়ী আরও বলা হয়েছ আবার আস্তে আস্তে শনাক্তের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার শূন্য দশমিক ৫৪ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২৬৫ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৯৮ হাজার ৬৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৪৫টি নমুনা সংগ্রহ এবং ৭ হাজার ৪৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ২৫ হাজার ৫০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৫৪ শতাংশ

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৪ জন এবং নারী ১০ হাজার ৫৩৩ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১২ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১২ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ২ জন, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর