ওয়াইড ও নো বলে ডিআরএস চান ভেট্টোরি!

ক্রিকেটে আউটের ক্ষেত্রে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) চালু আছে। তবে এবার ওয়াইড ও নো বলে ডিআরএস চান নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও বাঁ-হাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি।

গত সোমবার রাতে আইপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স। ওই ম্যাচে কিছু ওয়াইড নিয়ে বির্তকের সৃষ্টি হয়েছে।

কলকাতা  ইনিংসে একটি অফ-সাইডের বলে ওয়াইড দেন অন-ফিল্ড আম্পায়ার। সেটি পছন্দ হয়নি রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসনের। এমন আরো দুই-একটি ওয়াইডের সিদ্বান্ত পছন্দ হয়নি স্যামসনের।

মূলত ১৯তম ওভারে কৃষ্ণের তিনটা বল ওয়াইড ডাকেন আম্পায়ার। এর একটি আউট না জেনেও কট বিহাইন্ডের রিভিউ নেন স্যামসন। অনেকটা আম্পায়ারের সিদ্ধান্তকে ব্যাঙ্গ করেই তিনি এমনটি নিয়েছেন বলে আলোচনা উঠে।

এদিকে, ইসপিএন ক্রিকইনফোর বিশেষজ্ঞ আলোচনায় এসে নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি স্যামসনের সিদ্ধান্ত দেখছেন একধরনের প্রতিবাদ হিসেবে।

ড্যানিয়েল ভেট্টোরির মতে কট বিহাইন্ড, এলবিডব্লিউর মতো ওয়াইড, নো বলের ক্ষেত্রেও রিভিউ চাওয়ার অধিকার থাকা উচিত,  ‘আমার তো মনে হয় না আউট হয়েছে ভেবে স্যামসন রিভিউ নিয়েছে। এই ধরনের পরিস্থিতিতে (ওয়াইডের ক্ষেত্রেও) ক্রিকেটারদের সিদ্ধান্ত নেওয়ার (ডিআরএস) ক্ষমতা থাকা উচিত।’

এদিকে, দক্ষিণ আফ্রিকার সাবেক লেগ স্পিনার ইমরান তাহিরও ভেট্টোরির সঙ্গে তাল মিলিয়ে ওয়াইডের ক্ষেত্রেও রিভিউ চাওয়ার অধিকারের পক্ষে কথা বলেছেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর