ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ : ঢাকা কলেজের তদন্ত কমিটি গঠন

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ। বুধবার (২৭ এপ্রিল) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা কলেজ প্রশাসন।

কলেজ সূত্রে জানা গেছে, ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন কলেজ অধ্যক্ষের কাছে জমা দিতে বলা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- ঢাকা কলেজের গণিত বিভাগের প্রধান অধ্যাপক চন্দ্র অখিল চন্দ্র বিশ্বাস, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শাহিন উদ্দিন ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. ফারুক আহমেদ। মঙ্গলবার (২৬ এপ্রিল) কমিটির সদস্যরা আনুষ্ঠানিকভাবে চিঠি পেয়েছেন।

এ বিষয়ে অধ্যাপক অখিল চন্দ্র বিশ্বাস বলেন, সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের সম্পৃক্ততার বিষয়ে সরেজমিনে তদন্ত করে যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা পর ওই সংঘর্ষ নিয়ন্ত্রণে এলেও পরদিন মঙ্গলবার সকাল ১০টার পর ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন ও দুজনের মৃত্যু হয়।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর