‘প্রধানমন্ত্রী যৌক্তিক দাবি সহজেই পূরণ করেন, আন্দোলন লাগে না’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো যৌক্তিক দাবি সহজেই পূরণ করেন, এ জন্য আন্দোলন করা লাগে না। সোমবার (২৫ এপ্রিল) ঢাকা কলেজে বীর মুক্তিযোদ্ধা শহীদ আ. ন. ম. নজীব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে ‘বিসিএস সাধারণ শিক্ষা সমিতি’র ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষা ক্যাডারের সব সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। কর্মকর্তা পদায়নে যথাযথ গ্রেড পদ্ধতি কার্যকরসহ বিভিন্ন ধরনের সমস্যা আমাদের সামনে এসেছে। এসব সমস্যা দূর করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রীকে ‘শিক্ষা ও শিক্ষকবান্ধব মানুষ’ আখ্যা দিয়ে দীপু মনি বলেন, যেকোনো যুক্তিসঙ্গত দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরলে তিনি সহজেই পূরণ করেন। শিক্ষা ক্যাডারের অপ্রাপ্তি ও দাবিদাওয়াগুলো প্রধানমন্ত্রীর কাছে যথাযথভাবে তুলে ধরা হবে। আশাকরি তিনি দাবিগুলো পূরণ করবেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাব্যবস্থার উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিকনির্দেশনা দিয়েছিলেন, শিক্ষা কমিশন গঠন করেছিলেন। তার স্বপ্নের শিক্ষাব্যবস্থা গড়তে অনেক কিছুই বাস্তবায়নের অপেক্ষায়। আমরা সেটি সম্পূর্ণরূপে বাস্তবায়ন করব।

দেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নিতে শিক্ষাই একমাত্র মূল উপাদান উল্লেখ করে তিনি আরও বলেন, আগামী দিনে যে জায়গায় বাংলাদেশকে নিয়ে যেতে চাই সেখানে পৌঁছার সবচেয়ে বড় হাতিয়ার শিক্ষা। শিক্ষার মূল কারিগর শিক্ষক। আশা করি আপনাদের সবাইকে নিয়ে আমরা আমাদের কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছাতে পারব।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর