নিয়ম বহির্ভূত বাংলাদেশের ২৬ লাখ ভিডিও সরিয়েছে টিকটক

সম্প্রতি সময়ে কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট তাদের প্রতিবেদন নিয়মের বাইরে অবস্থিত করায় ১ অক্টোবর থেকে ৩০ ডিসেম্বর ২০২১ পর্যন্ত বাংলাদেশ থেকে ২৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি ভিডিও অপসারণ করেছে টিকটক। যা অপসারণ করা ভিডিওতে বিশ্বের মধ্যে সপ্তম। কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট তাদের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে টিকটক।

প্রতিবেদনে দেওয়া তর্থ্য মতে আরও বলা হয়, ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে সবচেয়ে বেশি সংখ্যক ভিডিও সরানো হয়েছে বাংলাদেশ থেকে। এর মধ্যে হয়রানি এবং বুলিং কনটেন্ট সরানো হয়েছে ১৪.৭ শতাংশ, ঘৃণ্য আচরণের জন্য ১০.১ শতাংশ, সহিংস চরমপন্থার জন্য ১৬.২ শতাংশ এবং বিপজ্জনক কাজের জন্য ৭.৭ শতাংশ কনটেন্ট অপসারণ করা সম্ভব হয়েছে।

এই ধারায় টিকটকের এক বিবৃতিতে বলা হয়, ‘আমাদের নিয়মের সাথে সামঞ্জস্য রেখে মানুষকে ইতিবাচক ডিজিটাল সংযোগ তৈরিতে সহায়তার জন্য আমরা বদ্ধ পরিকর। আমাদের ব্যবহারকারী নিজেদের মধ্যে সদাচার ও সম্প্রীতি বজায় রাখুক।

মানুষকে নিরাপদ রাখার ক্ষেত্রে নিয়মের তো কোনো শেষ নেই। আমাদের সর্বশেষ প্রতিবেদন এবং প্রতিনিয়ত নিরাপত্তা ব্যবস্থার অগ্রগতি এটাই দেখায় যে, আমরা কমিউনিটির কল্যাণের প্রতি সদা প্রতিশ্রুতিবদ্ধ।

বার্তাবাজার/এম.এম

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর