পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের উপর হামলার নিন্দা জানিয়েছে বিডিজেএ

মঙ্গলবার রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সাংবাদিকরা। উভয় পক্ষের আগুন লাগানো ও ভাংচুরের ছবি নেয়ার সময় পরিকল্পিতভাবে সাংবাদিকদের ওপর হামলা ও অকথ্য ভাষায় গালাগালি করা হয়েছে। এমন ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন-ঢাকা (বিডিজেএ)।

বিবৃতিতে সভাপতি তারিকুল ইসলাম মাসুম ও সাধারণ সম্পাদক মাহবুব সৈকত সংগঠনের পক্ষ থেকে বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের টার্গেট করে মারা হয়েছে। অনেককে রক্তাক্ত করা হয়েছে। সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক হামলায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি। হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

নিউমার্কেটের সংঘর্ষের ঘটনায় বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন-ঢাকা (বিডিজেএ) এর সদস্য আজকের পত্রিকার রিপোর্টার আল আমিন রাজু ও এস এ টেলিভিশনের ভিডিও জার্নালিস্ট মো.কবির হোসেন ছাড়াও দীপ্ত টেলিভিশনের সিনিয়র সাংবাদিক আসিফ সুমিত, ক্যামেরাপার্সন ইমরান লিপু, বাংলা ট্রিবিউনের রিপোর্টার সাহেদ শফিক, মানবজমিনের রিপোর্টার শুভ্র দেব, আরটিভির ক্যামেরাপার্সন সুমন দে আহত হয়েছেন।

সুজন/বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর