দেশের অন্যতম বিপিও প্রতিষ্ঠান ‌‘ফিফোটেক’ সাফল্যের ২০ বছরে

দেশের স্বনামধন্য আন্তর্জাতিক মানের বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক ২০ বছরে পদার্পণ করেছে। ২০০৪ সালে মাত্র পাঁচজন লোক নিয়ে যাত্রা শুরু হয় তথ্যপ্রযুক্তিভিত্তিক বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক এর। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ২৫টি দেশের ৭টির বেশি ভাষা নিয়ে চলছে প্রতিষ্ঠানটির কর্মযজ্ঞ।

প্রতিষ্ঠানটির কর্ণধার তৌহিদ হোসেনের দিক নির্দেশনায় এশিয়া, ইউরোপ, আমেরিকা, ভারত, দুবাইসহ বিশ্বের প্রায় ২০টি দেশের ৩০০‌‘র অধিক প্রতিষ্ঠানকে সেবা দিয়ে যাচ্ছে ফিফোটেক।

৪০০ অধিক কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বর্তমানে কারওয়ান বাজারে অবস্থিত সফটওয়্যার টেকনোলজি পার্কে সুবিশাল অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ অফিস থেকে সেবা দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।‌ পাশাপাশি দুবাই অফিস থেকেও কাস্টমারদের সেবা দেয়া হচ্ছে সুদক্ষ ও প্রশিক্ষিত জনবল নিয়ে। বিজনেস প্রসেস আউটসোর্সিং এর পাশাপাশি ডাটা মাইনিং, ডাটা ম্যানেজমেন্ট, ডাটা এন্ট্রিসহ নানান ধরনের প্রযুক্তিগত সেবা দিয়ে যাচ্ছে ফিফোটেক।

ছবি: সংগৃহীত

প্রতিষ্ঠানটির সিইও এবং বাংলাদেশ কন্ট্রাক্ট সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশন’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তৌহিদ হোসেন বলেন, প্রতিষ্ঠার কিছু সময় পর থেকে মাথায় চিন্তা ছিলো দেশের অভ্যন্তরীণ বিপিও খাতকে সমৃদ্ধ করার পাশাপাশি বাজার সম্প্রসারণের দিকে। যদিও একটা সময় পর্যন্ত এই খাতটা অনেকটাই আন্তর্জাতিক বাজারের উপর নির্ভরশীল ছিলো। আমাদের বাংলাদেশ কন্ট্রাক্ট সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ও ব্যবসায়িদের নিজ নিজ উদ্যোগ এবং বর্তমান সরকারের ইন্টারেনেট সহ নানান ধারাবাহিক সহযোগিতার ফলে দেশের বাজারও অনেক বড় হয়েছে এবং আমরা লক্ষ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থানের পাশাপাশি দেশের জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে সক্ষম হচ্ছি।

তিনি বলেন, বর্তমানে চার শতাধিক কর্মকর্তা-কর্মচারী নিয়ে আমাদের দেশী-বিদেশি গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছি।‌ আমরা বিজনেস প্রসেস আউটসোর্সিং এর পাশাপাশি কল সেন্টার সেবা, ডাটা মাইনিং, ডাটা ম্যানেজমেন্ট, ডাটা এন্ট্রি সহ নানান সেবা দিয়ে থাকি।

পরিশেষে, তিনি ভালোবাসা টিম ফিফোটেক এবং সকল শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর