সম্পর্ক ভালো যাচ্ছে না তাই সম্পর্কোন্নয়নে ১০ টি মাসয়ালা – শায়খ ড. মিজানুর রহমান আজহারী

আমাদের পরস্পরের মাঝে সম্পর্ক ভালো যাচ্ছে না। হাউ টু ডেভেলপ আওয়ার রিলেশন’স। আমাদের সম্পর্ক উন্নয়ন জরুরি। আমাদের মধ্যে নানা সময়ে সম্পর্ক ভালো যাচ্ছে না। বাবা ছেলের মাঝে সম্পর্ক খারাপ। হাজবেন্ড ওয়াইফের মাঝে সম্পর্ক খারাপ। বন্ধু বান্ধবের মাঝে সম্পর্ক খারাপ। নেতার সাথে কর্মীর সম্পর্ক খারাপ। ইমাম সাহেবের সাথে মুসল্লীর সম্পর্ক খারাপ। নানান ভাবে সম্পর্ক খারাপ হচ্ছে। কিভাবে আমাদের সম্পর্কের হৃদ্যতা, ভালোবাসা বাড়াব। ইসলাম সব সময় পারস্পরিক সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয়।

পবিত্র মাহে রমজান উপলক্ষে মুসলিম উম্মাহ’র সুখ ও সমৃদ্ধি কামনায় মালয়েশিয়ায় অবস্থানরত দর্শকদের সমন্বয়ে গঠিত স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি দর্শক ফোরামের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিলে এসব কথা বলেন ইসলামিক স্কলার শায়খ ড. মিজানুর রহমান আজহারী। গতকাল রাজধানী কুয়ালালামপুরের হোটেল ইন্টারকন্টিনেন্টালে বলরোমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তিনি ইসলামের দৃষ্টিতে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, নামাজ রোজার তাৎপর্য সহ ১০ টি মাসয়ালা নিয়ে এক ঘন্টাব্যাপী পবিত্র কুরআন ও হাদিস থেকে আলোচনা করেন। তিনি আরো বলেন, সম্পর্কোন্নয়নের প্রথম ধাপই হচ্ছে পরস্পরের মাঝে

সালাম বিনিময় করা, দেখা হলে অবশ্যই মুচকি হাসি দেওয়া এবং স্বাগত জানানো। এভাবে তিনি সম্পর্ক উন্নয়নের একে একে ১০ টিপস বা মাসয়ালার বিস্তারিত বর্ননা দিয়েছেন।

ইফতার মাহফিলটি বাংলাদেশি প্রবাসী, ব্যবসায়ী, শিক্ষক ও শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠান পবিত্র কোরআন তেলাওয়াত ও নাত পরিবেশনের মাধ্যমে শুরু হয়।

অনুষ্ঠানের প্রশংসা করে এসময় ড. মিজানুর রহমান আজহারী বলেন, এত সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানাই দায়িত্বশীল সকলকে। আসলে এ ধরনের আয়োজন খুবই ভালো লাগার, এখানে এসে এক টুকরো বাংলাদেশ পেলাম!
ইফতার মাহফিলে সার্বিক সহযোগিতা করেছিলেন পিঠা ঘর রেস্টুরেন্ট, ফাস্ট কার্গো ,এন জেড ট্রাভেল ,এ এম সুইট ,জেকে এন্টারপ্রাইজ ,এসএল মিতালী ,অলিভার।

ইফতারের আগে বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মাহর সুখ ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। সেই সঙ্গে জনপ্রিয় চ্যানেল এনটিভির সাফল্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

আশরাফুল/বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর