মুস্তাফিজ যে বিশেষ সম্মাননা পেলেন রিকি পন্টিংয়ের কাছ থেকে!

এবার দিল্লী ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলছেন মুস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচটি কোয়ারেন্টিনের কারণে খেলতে পারেননি মুস্তাফিজ। কিন্তু দ্বিতীয় ম্যাচে বাংলাদেশি এই পেসার মাঠে নেমেই চোখ ধাঁধানো বোলিং করেন। দল জয় না পেলেও ‘ম্যান অব দ্যা ম্যাচ’ পুরস্কারটি মুস্তাফিজ ঠিকই পেয়েছেন।

দিল্লী ক্যাপিটালসের কোচ ও অস্ট্রেলীয় কিংবদন্তি রিকি পন্টিং সেই পুরস্কার তুলে দেন মুস্তাফিজের হাতে। তাদের সোশাল মিডিয়ায় ম্যাচ শেষে দিল্লীর টিম মিটিংয়ের একটি ভিডিও সম্প্রতি পোস্ট করা হয়। বিডিওতে মুস্তাফিজকে এই ম্যাচে দলের ‘ম্যান অব দ্যা ম্যাচ’ হিসেবে ঘোষণা করেন দলটির প্রধান কোচ রিকি পন্টিং।

ম্যাচের পারফরম্যান্স বিচারে ম্যান অব দ্যা ম্যাচ খেতাব ঘোষণার সময় পন্টিং বলেন, ‘এটা পাচ্ছে নতুন একজন, আর সে মুস্তাফিজুর রহমান।’ এ সময় মুস্তাফিজকে ম্যাচ সেরা পারফর্মারের স্মারক তুলে দেন পন্টিং।

একাদশে একটি পরিবর্তন এনে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজকে সুযোগ দেয় দিল্লী। দিল্লীর হয়ে নিজের অভিষেক ম্যাচের অভিষেক ওভারেই মুস্তাফিজ এনে দেন উদযাপনের উপলক্ষ্য। প্রথম ওভারে মুস্তাফিজের হাতেই বল তুলে দেন টস জিতে বোলিং বেছে নেওয়া দিল্লীর দলপতি রিশভ পান্ট। মুস্তাফিজও সেই আস্থার প্রতিদান দিয়ে তৃতীয় বলে সাজঘরে ফেরান ম্যাথু ওয়েডকে।

অস্ট্রেলিয়া তারকা উইকেটরক্ষক পান্টের মাথার ওপর দিয়ে উড়িয়ে মারতে চাইলেও ব্যাটে-বলে সংযোগটা মনমত হয়নি। ব্যাট ছুঁয়ে বল আশ্রয় নেয় পান্টের গ্লাভসে। আম্পায়াররা আউট না দিলে আত্মবিশ্বাসী পান্ট-মুস্তাফিজ রিভিউ নেন। সেই রিভিউয়ে প্রথম উইকেটের দেখা পান মুস্তাফিজ।

আইপিএলের বিগত অধিনায়কদের মত পান্টও মুস্তাফিজকে হিসেবনিকেশ করে ব্যবহার করেছেন। মুস্তাফিজ আবারও বল হাতে তুলে নেন ষষ্ঠ ওভারে। প্রথম ওভারে ৭ রান দেওয়া কাটার মাস্টার এই ওভারে নিজের বোলিং বাবদ খরচ করেন মাত্র ৪ রান।

এরপর মুস্তাফিজের হাতে বল তুলে দেওয়া হয় স্লগ ওভারে। ১৭তম ওভারেও নিজের কারিকুরি দেখিয়েছেন, উইকেটশূন্য ওভারে দেন ৯ রান। সবচেয়ে গুরুদায়িত্ব পালন করতে হয় শেষ ওভারে।

সেই ওভারে শিকার করেন দুটি উইকেট, খরচ করেন মাত্র ৩ রান! শিকার করেন রাহুল তেভাটিয়া ও অভিনব মনোহরকে। সব মিলিয়ে ৪ ওভার বল করে ৩ উইকেট শিকার করা মুস্তাফিজ খরচ কছেন মাত্র ২৩ রান।

বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর