বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষ দল কারা দেখে নিন

কাতারের দোহায় হয়ে গেল ২০২২ সালের ফিফা বিশ্বকাপের ড্র। শুক্রবার দেশটির দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে এই ড্র জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপের এই জমকালো আসরে পাঁচ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল গ্রুপ ‘জি’তে পড়েছে।

ব্রাজিলের গ্রুপে প্রায় সমশক্তির তিনটি দল রয়েছে। ইতালিকে পেছনে ফেলে বিশ্বকাপে চমক দেখানো সুইজারল্যান্ডের সঙ্গে আছে ইউরোপের আরেক দল সার্বিয়াও। এছাড়া আফ্রিকার অন্যতম শক্তিশালী দল ক্যামেরুন রয়েছে তাদের গ্রুপে।

এবারের আসরে প্রথম ম্যাচে ইউরোপের দল সার্বিয়া মুখোমুখি হবে আর্জেন্টিনা। পাঁচ বারের বিশ্বকাপ জয়ী এই দলটি এরপর ২৮ নভেম্বর সুইজারল্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। ২ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

প্রসঙ্গত, রাশিয়া বিশ্বকাপেও একই গ্রুপে ছিল ব্রাজিল ও সুইজারল্যান্ড। সেবার গ্রুপ পর্বে ১-১ গোলে ড্র করেছি দুই দল। আর ২০১৪ বিশ্বকাপে একই গ্রুপে ছিল ব্রাজিল ও ক্যামেরুন। গ্রুপ পর্বের সেই ম্যাচে নেইমারের জোড়া গোলে ৪-১ গোলে জিতেছিল সেলেসাওরা।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর