নারীকে সুরক্ষা দিবে মোবাইল অ্যাপ ‘সংকেত’

নারী দিবস উপলক্ষে ‘নিরাপত্তা আমার অধিকার’ এই স্লোগানে নারীর সুরক্ষায় মোবাইল অ্যাপ্লিকেশন (অ্যাপ) ‘সংকেত’ এনেছে মোবাইল অ্যাপ নির্মাণকারী প্রতিষ্ঠান সফটলজি লিমিটেড।

অ্যাপটির ফিচার হলো- এর ব্যবহারকারীরা কোনো বিপদে পড়লে বা বিপদের সম্ভাবনা দেখলেই একটি বাটনে চাপ দেবে। সাথে সাথে বার্তা ও লোকেশন চলে যাবে নির্দিষ্ট তিনজনের মোবাইলে। শুধু এসএমএস বা ক্ষুদে বার্তাই নয়, যাবে ই-মেইলেও। বিপদ থেকে রক্ষায় এভাবেই সহায়তা করবে ‘সংকেত’ অ্যাপটি।

সফটালজি লিমিটেডের পরিচালক মো. জাকির হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমরা মোবাইলের সুরক্ষা অ্যাপ নিয়ে কাজ করছি। এরই মধ্যে দেশের বাজারে ব্যাপক সাড়া ফেলেছে আমাদের থিফগার্ড অ্যাপটি। সম্পূর্ণ বাংলাদেশে তৈরি নারীর সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’ সুরক্ষা দিতে সহায়তা করবে নারী, শিশু কিংবা বয়স্ক সদস্যদেরও।

তিনি বলেন, গতকাল ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবসে সম্পূর্ণ ফ্রি দেওয়া হয়েছে নারীর সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’। এর ধারাবাহিকতা চলবে আরও কয়েকদিন। তবে, পরে এ অ্যাপ নাম মাত্র শুভেচ্ছা মূল্যে বাজারজাত করা হবে।

বার্তাবাজার /না. সা.

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর