জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি

সাতক্ষীরায় শহীদ মিনারের জুতাসহ শ্রদ্ধা নিবেদনের ঘটনা ঘটেছে। আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) জেলার শহীদ আব্দুর রাজ্জার পার্কে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘটনা ঘটেছে।

এসময় মাইকে বারবার ঘোষণা দেয়া হয় যাতে জুতা পায়ে শহীদ মিনারের পাদদেশে কেউ উঠতে না পারে। এব্যাপারে বারবার নিষেধ করা হলেও সাতক্ষীরা হিসাবরক্ষণ অফিসের কর্মকর্তারা তা মানেননি। তারা নিয়মনীতি ভেঙে হুড়োহুড়ি করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং সেলফি তোলায় ব্যস্ত হয়ে পরেন।

এ সময় প্রত্যক্ষদর্শীরা জানান, একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে হাতেগোনা কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয় এবং তা শেষ হলেই শুরু হয়ে যায় আগে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার একটা বিরাট প্রতিযোগিতা। এসময় সাতক্ষীরা হিসাবরক্ষণ অফিসের এসএএস সুপারিনটেনডেন্ট আব্দুস সোবহানসহ অন্যান্য কর্মকর্তারা জুতা পায়েই শহীদ মিনারের বেদিতে উঠে পরেন এবং শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ছবি তোলায় ব্যাস্ত হয়ে করেন।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে হিসাবরক্ষণ অফিসের এসএএস সুপারিনটেনডেন্ট আব্দুস সোবহান সংবাদমাধ্যমকে বলেন, প্রচণ্ড ভিড়ের মধ্যে ভুল করে জুতা পায়ে উঠে পড়েছিলাম। পরে আবার জুতা খুলে উঠেছি। তবে এটি করা আমাদের উচিত হয়নি।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিল্টন গনমাধ্যামকে জানান, আমরা বারবার ঘোষণা মঞ্চ থেকে জুতা পায়ে কেউ যেন বেদিতে না ওঠেন সেজন্য অনুরোধ করেছি। এরপরও এমন দুঃখজনক ঘটনা ঘটেছে।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর