“লং রান ফর ডেভলপমেন্ট বাংলাদেশ” শীর্ষক লং রান অনুষ্ঠিত

নওগাঁয় “লং রান ফর ডেভলপমেন্ট বাংলাদেশ” অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে এই লং রান প্রতিযোগিতা-২০১৯-এর আয়োজন করা হয়।

শনিবার সকাল ৮টায় শহরের সার্কিট হাউস চত্বর থেকে এ দৌড় প্রতিযোগিতা শুরু হয়। নওগাঁ ষ্টেডিয়াম পর্যন্ত প্রায় ছয় কিলোমিটারের এই দৌড় প্রতিযোগিতায় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সী প্রায় সহ¯্রাধিক মানুষ এই প্রতিযোগিতায় অংশ নেন। সাকর্টি হাউজে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান এই দৌড় প্রতিযোগিতা উদ্বোধন করেন।

পুরুষদের জন্য সার্কিট হাউজ থেকে এবং মহিলাদের জন্য দ্যেড় শুরু হয় সর উপজেলা পরিষদ চত্বর থেকে নওগাঁ সার্কিট হাউজে শুরুর স্থান থকে সর্বশেষ স্থান ষ্টেয়িাম পর্যন্ত অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ শ্লোগানে বর্তমান সরকারের ঘোষিত পাঁচটি ভিশন সম্বলিত ৫টি ষ্টল প্রতিষ্ঠা করা হয়েছে।

এগুলো হচ্ছে কাজির মোড়ে এলাকায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ২০১৯ মধ্যম আয়ের দেশ, মুক্তিরেেমাড় এলাকায় এসডিজি ২০৩০ উন্নয়ন জংশন, পুরতান বাস টার্মিনাল এলাকায় সোনার বাংলণা ২০১৪১ উন্নত দেশ, তাজের মোড় এলাকায় ২০৭১ স্বাধীনতার ১০০ বছর পুর্তি সমৃদ্ধির সর্বোচ্চ শিখর এবং নওগাঁ ষ্টেডিয়ামে শেষ প্রান্তে ২১০০ ডেল্টা প্লান নিরাপদ ব-দ্বীপ।

এই দৌড়ে অংশগ্রহনকারীরা যে কোন পয়েন্ট থেকে অংশগ্রহন করতে পারবেন। পুরুষরা সার্কিট হাউস থেকে ষ্টেডিয়াম পর্যন্ত এবং মহিলাদের সদর উপজেলা পরিষদ চত্বর থেকে ষ্টেডিয়াম পর্যন্ত দৌড় সম্পন্ন করলেই কেবলমাত্র প্রতিযোগিতার আওতায় এনে পুরুষ এবং মহিলাদের উভয়দের সর্বোচ্চ ৩০ জন প্রতিযোগিকে পুরস্কুত করা হবে। তবে অংশগ্রহনকারীরা যে কোন পয়েন্ট থেকে অংশগ্রহন করতে পারবেন আবার যে কোন পয়েন্টে এসে তাঁর দৌড় শেষ করতে পারবেন।

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত জেলা প্রশাসন আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হবে। উল্লেখ্য সকাল ৮টায় নওগাঁ সার্কিট হাউসের সামনে শহরের প্রধান সড়কে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মিজানুর রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেড গোলাম মো. শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুজ্জামান ও অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায় প্রমুখ।এই রান প্রতিযোগিতায় বিভিন্নœ পয়েন্ট থেকে প্রায় ১ হাজার পুরুষ এবং প্রায় শতাধিক মহিলা দৌড়বিদ অংশগ্রহন করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর