টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক আন্দোলন পুলিশের লাঠিচার্জ

 

গাজীপুরের টঙ্গী ভাদাম এলাকায় এননটেক্স গ্রুপের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

রবিবার (১৩ই ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়া কামারপাড়া বেরিবাধ এলাকায় এঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কে বাঁশ, ইট ফেলে সড়ক অবরুদ্ধ করে রাখে। এতে আশুলিয়া কামার পাড়া হাইওয়ে সড়কে তীব্র যানযট দেখা দেয়। এতে চরম ভোগান্তিতে পরে সাধারণ যাত্রী। পরে সন্ধ্যা ৭টার দিকে পুলিশ লাঠিচার্জ করে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

জানা যায়, গত ৩১ জানুয়ারী থেকে শ্রমিকদের বকেয়া বেতনের বিভিন্ন আশ্বাস দিলেও তা পূরণ করেনি কোম্পানি কর্তৃপক্ষ। তাই আজ বিকেলে বিক্ষুব্ধ শ্রমিকেরা ফের আন্দোলন শুরু করলে পুলিশ এসে প্রথমে তাদের অবরোধ বন্ধ করতে বলে কিন্তু সন্ধ্যা অবধি বিক্ষুব্ধ শ্রমিকেরা মহাসড়ক না ছাড়লে এক পর্যায়ে পুলিশ বাধ্য হয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। এতে প্রায় অর্ধশতাধিক শ্রমিক গুরুতর আহত হয়।

আহত শ্রমিকরা জানান, আমরা আমাদের ন্যায্য পাওনার দাবিতে অপারগ হয়ে আন্দোলনে নেমেছি কিন্তু পুলিশ প্রশাসন আমাদের সহযোগীতা না করে আমাদের কুকুর বিড়ালের মতোন মারছে। আমরা আমাদের ন্যায্য পাওনা পাবো কিনা এ নিয়ে আমরা সন্দিহান।

এবিষয়ে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম জানান, শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বেতন ভাতা পরিশোধের বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর