নারী সাংবাদিকের ডিজিটাল আইনে মামলা

বগুড়ার শেরপুরে নারী সাংবাদিকের বিরুদ্ধে অশ্লীল ভাষায় অন-লাইন নিউজ পোর্টাল দেশ নিউজ কন্ঠ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংবাদ প্রকাশ করায় গত শুক্রবার রাতে শেরপুর থানায় আব্দুর রাজ্জাক (৩৩) সহ দুই জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করার পর আব্দুর রাজ্জাককে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার মির্জাপুর ইউনিয়নের দড়িমুকুন্দ গ্রামের মো. ওমর আলী শেখের মেয়ে শেরপুর সরকারি কলেজের ডিগ্রী ১ম বর্ষের ছাত্রী মোছা. রুবিয়া আক্তার উর্মি লেখাপড়ার পাশাপাশি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক শ্রমিক পত্রিকায় বগুড়া জেলা প্রতিনিধি হিসাবে কাজ করার সুবাদে শেরপুর পৌর শহরের স্যান্নালপাড়া গ্রামের মৃত বুলু মিয়ার ছেলে দৈনিক দেশ নিউজ কন্ঠ (নিউজ পোর্টাল) ও দৈনিক আলোকিত সকাল পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জকের সাথে গত ৩ বছর আগে পরিচয় হয়।

পরিচয়ের সূত্র ধরে তারা বিভিন্ন এলাকায় রাতে-দিনে সংবাদ সংগ্রহের কাজ করত। সুযোগ বুঝে মাঝে মাঝেই আব্দুর রাজ্জাক তাকে কু-প্রস্তাব দিয়ে আসত। তার প্রস্তাবে রাজি না হওয়ায় রাজ্জাক ভূয়া এভিডেভিড ও কাবিননামা নিয়ে গত ১৩ মার্চ উর্মির বাড়িতে গিয়ে মোটা অংকের টাকা দাবি করে। অন্যথায় তাকে হেয়ো করার জন্য পত্রিকা ও ফেসবুকে অশ্লীল ভাষায় সংবাদ প্রকাশের হুমকি দেয়।

হুমকির ঘটনায় ওইদিনই উর্মি শেরপুর থানায় একটি সাধারণ ডায়রী করেন। এ ঘটনায় রাজ্জাক ক্ষিপ্ত হয়ে তার বিরুদ্ধে দৈনিক দেশ নিউজ কন্ঠে (নিউজ পোর্টাল) আপত্তিকর সংবাদ প্রকাশ করে। বিষয়টি নিয়ে শেরপুরে চা ল্যের সৃষ্টি হয় এবং তার সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়। এ ঘটনায় উর্মি বাদি হয়ে গত শুক্রবার রাতে আব্দুর রাজ্জাকসহ দুজনের বিরুদ্ধে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- আসামীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮‘র ২৫(১)(ক)২৯ ধারায় মামলা দিয়ে আব্দুর রাজ্জাককে আটক করে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর