সঙ্গীকে প্রপোজ করবেন যেভাবে

গতকালই শুরু হয়ে গেছে ভ্যালেন্টাইন এর সপ্তাহ। এর মধ্যে চলে গেল রোজ ডে আর আজ (৮ ফেব্রুয়ারি) বিশ্বজুড়ে পালন করা হচ্ছে প্রপোজ ডে। পছন্দের মানুষকে আজ ই বলে দিন মনের কথা। মনের মতো করে তাকে প্রপোজ করে ফেলুন আজ ই। প্রপোজ করার ধরন হতে পারে একেক রকম। আপনি কোনটি বেছে নেবেন চলুন জেনে নেওয়া যাক।

প্রপোজ করার কৌশল একটি ভিন্ন আবহ। যাকে প্রপোজ করতে যাচ্ছেন তার পছন্দের বা অপছন্দের বিষয়গুলো প্রথমে মাথায় রাখতে হবে। নতুন কিছু করেও সঙ্গীকে তাক লাগিয়ে দিতে পারেন। এতে তিনি আশ্চর্য ও হবেন।

আলোকসজ্জা: ফেইরি লাইট বা প্রদীপে আলো জ্বালিয়ে আলোকসজ্জা তৈরি করতে পারেন ছোট একটা জায়গাজুড়ে। এতে করে যেমন আসবে নতুনত্ব, তেমনি দিনটি সারা জীবন দুজনের জন্য স্মরণীয় হয়ে থাকবে। আপনার সঙ্গী আপনার সৃজনশীল মনের ধারনা ও পাবে খুব সহজেই।

পোষা প্রাণীর মাধ্যমে: এখন পোষা বিড়াল বা কুকুর থাকে অনেকের বাড়িতে । আর তারা স্বাভাবিকভাবেই প্রভুভক্ত হয়ে থাকে। আপনি একটি কার্ডে আপনার মনের কথা লিখে পাঠিয়ে দিন পছন্দের মানুষের ঠিকানায়। আপনার ওই কুকুর বা বিড়াল ঠিকই আপনার চিনিয়ে দেওয়া ব্যক্তিকে বার্তাটি পৌঁছে দেবে। এটি বেশ মজার কারন সিনেমাতে এটি অনেক দেখা যায়।

সংবাদপত্রে: একটু ভিন্নধর্মী উপস্থাপনা কিন্তু অনেকেই চায় । সেই ক্ষেত্রে সংবাদপত্রের নির্দিষ্ট পাতায় আপনার সঙ্গীকে নিয়ে মনের কয়েকটা কথা তুলে ধরতে পারেন। একটু খরচ বেশি হলেও তা এক অন্যরকম আমেজ তৈরি করবে। বেশ চমকপ্রদ ব্যাপার হবে বিষয়টা

এলোমেলো পাজল গেমস:সঙ্গী যদি পাজল সমাধান করতে পছন্দ করে, তবে আপনি প্রপোজের ক্ষেত্রেও এই উপায় বেছে নিতে পারেন। নিজের মনের কথা পাজলের মাধ্যমে লিখে সঙ্গীর দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিন। আর মেলানোর পরে মূহুর্তটা হবে দারুন।

মনোপলি: এটি খেলতে অনেকেই পছন্দ করে। খেলার মধ্য দিয়ে আপনার সঙ্গীকে জানিয়ে দিন মনের বার্তা।

নতুন সকালে নতুন বার্তা: আপনার সঙ্গী যদি সকালে হাঁটতে পছন্দ করে, তাকে হাঁটতে নিয়ে যান। সকালের নতুন আলোর মাধ্যমে তাকে বুঝিয়ে দিন আপনার না বলা কথা।

ম্যাগনেটাইজিং অ্যালফাবেট: টিভি অথবা ফ্রিজে লাগানোর জন্য অনেক ধরনের ম্যাগনেটাইজিং অ্যালফাবেট বা অক্ষর কিনতে পাওয়া যায়। এই অ্যালফাবেটের সাহায্যেও আপনার মনের বার্তা লিখে জানাতে পারেন। এটি বেশ মজার।

অবাক করে দেওয়া: সবশেষে, সারপ্রাইজড হতে কমবেশি সবাই পছন্দ করে। পছন্দের মানুষের জন্য একটি রিং কিনে তাকে অবাক করে দিতে পারেন। আর এভাবেই আপনার ভালোবাসার কথা জানান দিতে পারেন। আপনার সঙ্গী অভিভূত হবে খুব সহজেই।

ভালোবাসার সপ্তাহ এসে হাজির। ভালোবাসার মানুষকে মনের কথা জানান ঠিক আপনার মনের মতো করেই। আপনার পছন্দমতো যেকোনো একটি ধরন বেছে নিতে পারেন আজই। কে জানে, সেই মানুষটি হয়ত আপনার পথচলায় বিশ্বস্ত একজন সাথী হয়ে উঠতে পারে আজ থেকেই।

বার্তাবাজার/ এম এইচ আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর