‘যারা দেশের বিরুদ্ধে বিদেশে মিথ্যাচার করে তারা দেশদ্রোহী’

যারা টাকা পয়সা খরচ করেন বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচার করে তারা দেশদ্রোহী বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগী স্বাক্ষর করে বিদেশিদের কাছে দেশের সাহায্য পুনর্মূল্যায়নের জন্য চিঠি দিয়েছেন। এরা জনগণের শত্রু।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় সিলেট সার্কিট হাউজে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চলমান ইউপি নির্বাচনে যেখানে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় অবস্থানে হয়েছে দলের বিদ্রোহী প্রার্থী আর যেখানে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় হয়েছে দলীয় প্রার্থী। এতে প্রমাণিত হয় আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই। বিএনপিও নির্বাচনে অংশগ্রহণ করেছিল। বিএনপি বেনামে অংশগ্রহণ করে। জাতীয় পার্টি তো স্বনামে নির্বাচনে অংশগ্রহণ করেছিল।

তিনি আরো বলেন, ইউপি নির্বাচনের ফলাফল প্রমাণ করে আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগ। বিএনপি বা অন্য কোনো দল নয়। তারা হাতেগোনা কয়েকটায় বিজয়ী হয়েছে। কিন্তু ফলাফলে দেখা গেছে আওয়ামী লীগ বেশির ভাগ বিজয়ী হয়েছে। সেটা দলের হোক বা বিদ্রোহী হোক। বিদ্রোহী যারা তারাও আওয়ামী লীগ।

হাছান মাহমুদ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের আয়োজন করেছেন। সেই সংলাপে দেশের বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করেছেন। এ সংলাপে বিএনপি যায় নি এর মানে তারা রোগে আক্রান্ত হয়েছে। সব কিছুতে না। তারা না রোগে আক্রান্ত। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও না। তবে অনেক রাজনৈতিক দল সংলাপে যায়। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি অংশগ্রহণ করে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর