বিএনপিকে পাই পাই হিসাব দিতে হবে: শেখ হাসিনা

 

বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্তের অংশ হিসেবে বিএনপি বিদেশে লক্ষ লক্ষ ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছে এমনটি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন

“আজকে ইলেকশন সামনে নিয়ে এই লবিস্ট দিয়ে টাকা দেওয়া হচ্ছে। এই টাকার পাই পাই হিসাব আমরা আদায় করতে চাই, পাই পাই হিসেব দিতে হবে।”

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বক্তব্যে ছিলো বিদেশে লবিস্ট নিয়োগ নিয়ে এরমধ্যে বৃহস্পতিবার সংসদে এসব কথা বলেন শেখ হাসিনা।

এই অর্থ অবৈধ দাবি করে তিনি বলেন,

“লক্ষ লক্ষ ডলার তারা খরচ করেছে। কোটি কোটি ডলার খরচ করেছে। আমার প্রশ্ন, এই অর্থ কোথা থেকে তারা পেল? বিদেশি ফার্মকে এই যে লক্ষ লক্ষ বা কোটি কোটি ডলার যে তারা পেমেন্ট করল, এটা কোথা থেকে পেল? এই অর্থ কিভাবে বিদেশে গেল?

যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানো, জঙ্গিদের রক্ষা, জাতির পিতার খুনিদের বাঁচানো, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য এই অর্থ ব্যয় করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

র‌্যাবের সাবেক-বর্তমান সাত কর্মকর্তার উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে প্রধানমন্ত্রী বলেন,

“আমার মনে হয়, যারা সন্ত্রাস দমনে সফল, যারা এই দেশটাকে জঙ্গিবাদ-সন্ত্রাসের হাত থেকে রক্ষা করতে পেরেছে, যারা সাধারণ মানুষের জীবন রক্ষা করেছে, সাধারণ মানুষের মানবাধিকার সংরক্ষণ করেছে, তাদের উপরেই যেন আমেরিকার রাগ।”

স্পিকারকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন,

“ঘরের ইঁদুর বাঁধ কাটলে কাকে দোষ দেবেন? কালকে আপনি শুনেছেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন। এই যে সমস্ত তালিকা। এটা আমার বক্তৃতা হিসেবে আপনার কাছে আমি দিয়ে যাবে, আমি চাই প্রসিডিংসটা থাক।”

তিনি আরোও বলেন,

“যাদের কোনো দেশপ্রেম নাই, জনগণের প্রতি যাদের কোনো দায়বদ্ধতা নাই, জনগণের প্রতি কোনো ভালোবাসা নাই, তারাই পদ্মা সেতু বন্ধ করে, টাকা বন্ধ করার চেষ্টা করে, তারাই দেশের উন্নতি বন্ধ করতে চেষ্টা করে, তারাই বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করে।”

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর