শিল্পী সমিতি নির্বাচনের ভোটগ্রহণ শুরু

সব কিছুর অবসান যেন আজ হবে। যারই ফলশ্রুতিতে শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ।
আজ শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টার দিকেই শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন , সব প্রস্তুতি সম্পন্ন করেই ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটারদের জন্য বুথের ব্যবস্থা করা হয়েছে। করোনার কারণে প্রতিটি বুথের দূরত্ব নিশ্চিত করা হয়েছে।

এবার প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি প্যানেল। আছে কাঞ্চন-নিপুণ প্যানেল অন্যদিকে মিশা-জায়েদ। তৃতীয়বারের মতো নির্বাচনে লড়ছে তারা।

নির্বাচনে এবার ভোটাধিকার প্রয়োগ করবেন ৪৮২জন শিল্পী। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে আছেন জাহিদ হোসেন ও বি এইচ নিশান।

আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা:

সভাপতি- ইলিয়াস কাঞ্চন, সহসভাপতি- চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। সাধারণ সম্পাদক- নিপুণ, সহসাধারণ সম্পাদক পদে আছেন সাইমন সাদিক। সাংগঠনিক সম্পাদক শাহনূর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য হলেন—অমিত হাসান, ফেরদৌস আহমেদ, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা:
সভাপতি-মিশা সওদাগর, সহসভাপতি: মনোয়ার হোসেন ডিপজল-রুবেল। সাধারণ সম্পাদক, জায়েদ খান, সহসাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফারহান। কার্যকরী পরিষদের সদস্য: রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ ও নাদের খান।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর