বাকশাল গঠিত হয়েছিল সংসদে মাত্র ১১মিনিটে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেনতাড়াহুড়া করে নির্বাচন কমিশন আইন পাস করেও আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, বাকশাল করে যেমন আওয়ামী লীগের শেষ রক্ষা হয়নি, ঠিক একইভাবে নির্বাচন কমিশন আইন করেও তাদের শেষ রক্ষা হবে না।

বাকশাল গণতন্ত্রহত্যার কালো দিবস উপলক্ষে গতকাল জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় নির্বাচন কমিশন আইন পাস হলেও দেশের জনগণ এই মানবে না বলেও মন্তব্য করেন ফখরুল।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির যৌথ আয়োজনে আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, বাকশাল কোন প্রেক্ষিতে কেন কীভাবে গঠিত হয়েছিল সেটা সবার জানা প্রয়োজন। আসলে আওয়ামী লীগ ২৪ ঘণ্টা মিথ্যা কথা বলে। সত্য তাদের অভিধানে নেই। আর মিথ্যা কথা বলতে গিয়ে এই যে সত্য ঘটনাগুলোকে অবলীলায় চাপা দিয়ে দেয়। বাকশাল গঠিত হয়েছিল সংসদে মাত্র ১১মিনিটে।

সংসদে নির্বাচন কমিশন আইন পাস হওয়ার কথা শুনে তিনি বলেন,

‘আমি এই মাত্র খবর পেয়েছি যে নির্বাচন কমিশন আইন এই মুহূর্তে পাস হয়ে গেল। আমি হিসাব করে দেখলাম এটি ১৭ জানুয়ারি মন্ত্রিসভায় পাস করা হয়েছে। ২৩ জানুয়ারি সংসদে দেওয়া হয়েছে। তারপর সংসদীয় কমিটিকে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে। এটা সংযোজন বিয়োজন করার জন্য। ২৪ ঘণ্টাও হয়নি। ২৪ ঘণ্টার মধ্যেই আজকে হাউজে নিয়ে সেটাকে পাস করলেন।

তাড়াহুড়ো করে আইন পাস করা হয়েছে দাবি করে ফখরুল বলেন, সমস্যাটা হচ্ছে সেদিনও আওয়ামী লীগ বাকশাল করেছিল নিজেদের বাঁচানোর চেষ্টায়। আজকেও তারা একটা নির্বাচন কমিশন আইন পাস করলেন, তারা ভাবছেন এই আইন করে তারা বেঁচে যাবেন। কিন্তু তারা ভুলে গেলেন যে বাকশাল করেও শেষ রক্ষা হয়নি, ঠিক একইভাবে নির্বাচন কমিশন আইন করেও তাদের শেষ রক্ষা হবে না।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর