চট্টগ্রামে শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার

দীর্ঘ পাঁচ বছর পর চট্টগ্রামের রাউজান থানা এলাকায় শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি উত্তম তালুকদারকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সাজাপ্রাপ্ত পলাতক আসামি উত্তম তালুকদারকে গ্রেফতার করার কথা নিশ্চিত করেছে র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

গ্রেফতারকৃত উত্তম তালুকদার রাউজানের জামুয়াইন তালুকদারবাড়ী এলাকার রনজিত তালুকদারের ছেলে।

র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, বুধবার নগরীর পাহাড়তলী থানার রেলওয়ে কলোনি এলাকা থেকে শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি উত্তম তালুকদারকে গ্রেফতার সক্ষম হয়েছি। ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর পঞ্চম শ্রেণি পড়ুয়া এক প্রতিবেশী শিশুকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে উত্তম। এ ঘটনার আগেও ভুক্তভোগী শিশুকে কয়েকবার এসিডের বোতল সঙ্গে নিয়ে ভয় দেখিয়ে ধর্ষণ করে উত্তম। সবশেষ ঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হয়ে রাউজান থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। ওই মামলার তদন্ত শেষে উত্তমের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

শুরুতে আলোচিত মামলাটির বিচার কার্যক্রম হয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল চট্টগ্রাম-২ এ। তবে ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর হয়। ওই ট্রাইব্যুনাল উত্তমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

চট্টগ্রাম র‌্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ আরো বলেন, মামলার শুরু থেকে পলাতক ছিলেন উত্তম। পাঁচ বছর পালিয়ে বেড়ানোর পর নগরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়। আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মুহাম্মাদ হুমায়ুন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর