মাদারীপুরে চলছে উপ-নির্বাচনে ভোটগ্রহণ

সকাল থেকেই শুরু হচ্ছে মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। আজ ২৭ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৮টা থেকেই শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোতালেব মিয়ার মৃত্যুতে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থানীয় রেজাউল করিম শাহীন শাহীন চৌধুরী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। এই দিকে স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীকে লড়ছেন হাজী মোহাসিন মিয়া। কেউ কোন অংশে কম নয়। দুই দলের মধ্যে রয়েছে তুমুল জনপ্রিয়তা।

সূত্রে জানা যায়, এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৪ হাজার ২১০ ভোট। পুরুষ ভোটার ৯৫ হাজার ৫৯৯ এবং নারী ভোটার ৮৮ হাজার ৫৯৯ জন। ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মাদারীপুরের নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, এই উপজেলায় ১১টি ইউনিয়নে ৬৪টি কেন্দ্রের বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শেখ সাদিক জানান,‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।’

উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ জুলাই ভোররাত সাড়ে ৫ টার সময় ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ মোতালেব মিয়া। এরপর ডিসেম্বর মাসে শূন্যস্থানে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর