নাটোরে কোটি টাকার মাদক আলামত জব্দ করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নাটোর জেলায় গত এক বছরে মাদক বিরোধী অভিযানে প্রায় এক কোটি টাকার আলামত জব্দ করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোর।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয় সূত্রে জানা যায়, সদ্য সমাপ্ত ২০২১ সালে জেলায় দুই হাজার ৩২৩টি অভিযান পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে মোট ৫৭৮টি মামলা রুজু করা হয়েছে এবং অভিযানে অভিযুক্তের সংখ্যা ৫৯১ জন। অভিযানের পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪১৯টি মামলার নিষ্পত্তি করা হয়েছে। অভিযানে বিভিন্ন মাদক দ্রব্য ছাড়াও মাদক বহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার এবং তিনটি মোটর সাইকেল, মাদকবহনকারীদের কাছ থেকে অস্ত্র, নগদ টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়। এসব আলামতের আর্থিক মূল্যমান প্রায় এক কোটি টাকা।

এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক আলমগীর হোসেন বলেন, মাদক নির্মূল করে সুস্থ সুন্দর মেধাবী জাতি গঠনে কাজ করছে সরকার। মাদকমুক্ত সমাজ গঠন করতে পারলে টেকসই উন্নয়নের অভীস্ট লক্ষ্য পূরণ করে উন্নত বাংলাদেশ গঠন সহজ হবে। চলতি বছরে মাদক বিরোধী অভিযানের পাশাপাশি প্রচারাভিযান এবং উদ্বুদ্ধকরণ কার্যক্রম আরো জোরদার করা হবে।

সাকলাইন শুভ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর