কুষ্টিয়ার জেলা প্রশাসক ও এডিএম করোনায় আক্রান্ত

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: সাইদুল ইসলাম ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আর এম সেলিম শাহনেওয়াজ করোনায় আক্রান্ত হয়েছেন।

কুষ্টিয়া জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো: সবুজ হাসান প্রশাসনের এই দুই শীর্ষ কর্মকর্তার করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি গণমাধ্যমকর্মীদের কাছে নিশ্চিত করে জানান, শরীরে উপসর্গ থাকায় মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে জেলা প্রশাসক মো: সাইদুল ইসলাম কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনার নমুনা দেন।

সন্ধ্যায় ফলাফলে জানা যায় তিনি করোনা পজিটিভ। জেলা প্রশাসক বর্তমানে ঢাকায় অবস্থান করছেন এবং শারীরিকভাবে সুস্থ রয়েছেন।

এদিকে গত ৪-৫ দিন আগে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আর এম সেলিম শাহনেওয়াজ’র করোনা শনাক্ত হয়। বর্তমানে তিনি কুষ্টিয়ায় হোম আইসোলেশনে রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

এদিকে ভারত সীমান্তবর্তী কুষ্টিয়া জেলায় করোনা শনাক্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে।

গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৩২৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ৮০। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৯ হাজার ৬১৫ জনের করোনা শনাক্ত হলো।

এর মধ্যে ১৮ হাজার ১৪৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বর্তমানে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ২৯ জন রোগী ভর্তি রয়েছেন। জেলায় বর্তমানে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৮২ জন।

এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৬৫৩ জন। আর করোনায় আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত ৭৯০ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত এক সপ্তাহ ধরে কুষ্টিয়া জেলায় করোনা শনাক্তের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেলেও জনসাধারণের মধ্যে স্বাস্থ্য বিধি মেনে চলার প্রবাণতা একেবারেই দেখা যাচ্ছে না।

মোশারফ/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর