একাধিক বিয়ে, অর্থ হাতিয়ে নেওয়ার কৌশল প্রতারক গ্রেপ্তার

পর পর সাত বিয়ে করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারক কাতার প্রবাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এই ঘর্টনা ঘটেছে কুমিল্লা আজ বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে র‌্যাব-১১, সিপিসি-২ এর শাকতলা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, উপপরিচালক মেজর সাকিব হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, প্রতারক আজাদ শাকিল কাতারফেরত। বিভিন্ন জেলায় কাতার প্রবাসী বলে বিয়ে করতো। পরে শ্বশুর বাড়ির আত্মীয় স্বজনদের কাতারে ও হজে নেয়ার কথা বলে আদায় করতো লাখ লাখ টাকা। তিনি কুমিল্লা জেলার বরুড়া উপজেলার অশ দিয়া এলাকার আবু হানিফের ছেলে।

ভুক্তভোগীরা জানান, ‘আজাদ শাকিল বিয়ের পর নিজের স্ত্রীকে মানুষিক নির্যাতনসহ স্বজনদের কাছ থেকে বিদেশে লোক নেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিতো। কালক্ষেপণে কেউ টাকা ফেরত চাইলে দেয়া হতো নানান হুমকি-ধমকি। একসময় তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ করে হয়ে যেতো লাপাত্তা। এমন করেই সে বিভিন্ন জেলায় সমান তালে প্রতারণা চালিয়ে আসছিলো বলে জানান তারা। পরে এক ভুক্তভোগীর অভিযোগে র‌্যাবের গোয়েন্দা দল মাঠে নামে। মঙ্গলবার সন্ধ্যায় তাকে সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বাস স্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।’

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর