স্বেচ্ছাসেবী সংগঠনের পাশে মানবিক সাগর

মানবতার মহৎ প্রাণ, যে জন করে রক্ত দান এই শ্লোগানে নাটোরের গুরুদাসপুরে অবস্থিত অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “গুরুদাসপুর ব্লাড ডোনার এসোসিয়েশন নামের একটি সংগঠন মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। সংগঠনটিতে রয়েছে প্রায় ১০০ জন সদস্য। সেই সদস্যদের মানবিক কাজে উৎসাহ দেওয়ার জন্য ১০০ জন সদস্যকে একটি করে টি সার্ট প্রদান করেছেন মানবতার ফেরিওয়লা গুরুদাসপুর পৌর সদরে অবস্থিত হাজেরা ক্লিনিক এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিরুল ইসলাম সাগর।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে তার নিজ কার্যালয়ের অফিস কক্ষ থেকে গুরুদাসপুর ব্লাড ডোনার এসোসিয়েশন এর কয়েকজন সক্রিয় সদস্যদের হাতে তিনি ওই টি সার্ট তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন গুরুদাসপুর ব্লাড ডোনার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও এডমিন মোঃ রাফিউল আলম, গ্রুপের এডমিন ও মডারেটর মোহাম্মদ লাম, মোঃ আশিকুর রহমান ,মোঃ পলাশ ইসলাম ,হাবিবুল বাশার শুভ ও অনিক হাসান।

আমিরুল ইসলাম সাগর জানান, আবহমানকাল ধরে মানবদেহের জন্য রক্তদান এবং রক্ত গ্রহণের ব্যবহার চলছে। ‘আশরাফুল মাখলুকাত’ বা সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের মহামূল্যবান জীবন ও দেহ সুরক্ষায় রক্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য তরল উপাদান। যেকোনো দুর্ঘটনায় শরীর থেকে রক্ত ঝরে গেলে দেহের অভ্যন্তরে অন্ত্র বা অন্য কোনো অঙ্গ থেকে রক্তক্ষরণ হলে অস্ত্রোপচারের জন্য রক্তের খুব প্রয়োজন। প্রসবজনিত অপারেশনের সময় বা বড় ধরনের দুর্ঘটনার মতো নাজুক অবস্থায় রক্ত দেওয়া অত্যাবশ্যকীয় হয়ে পড়ে।

সেই লক্ষেই গুরুদাসপুর ব্লাড ডোনার এসোসিয়েশনের একদল তরুন যে কার্যক্রম পরিচালনা করছেন আমি তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সংগঠনকে আরো গতিশিল করতে এবং সদস্যদের উৎসাহ প্রদান করতে আমি তাদের পাশে থাকার চেষ্টা করেছি মাত্র। তাছাড়াও প্রতিটি ভাল কাজে আমি অংশগ্রহণ করি। আমি চাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন বাস্তবায়ন চলছে তার ক্ষুদ্র অংশিদার হতে। আসুন আমরা সকলেই যে যার যার জায়গা থেকে সকল ভাল কাজের পাশে থাকি।

মেহেদী/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর