চার বছরের সন্তান নিয়ে লিভ ইন, এবার ওমিক্রনে পেছাল বিয়ে

 

তিনি এমন এক প্রধানমন্ত্রী, যিনি দেশের মানুষের জন্য বাতিল করে দিলেন নিজের বিয়ে! তবে এই বিয়ের জন্য তার অপেক্ষা করতে হয়েছিলো গত চার বছর ।

বিপুল ভোটে ২০২০ সালে জিতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার ক্ষমতায় আসেন জাসিন্ডা আর্ডান। দল লেবার পার্টিও তার নেতৃত্বে প্রচুর আসন পায়। তারপর সম্ভবত তার দায়িত্ব অনেকটাই বেড়ে যায়। ফলে বিয়ের আয়োজনের সময় পাননি জাসিন্ডা।

তিনি একইসাথে বিশ্বের কনিষ্ঠতম নারী প্রধানমন্ত্রী জাসিন্ডা। ২০১৭ সালে মাত্র ৩৭ বছর বয়সে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন।

জাসিন্ডা তার সঙ্গী পছন্দ করেন ২০১২ সালে। তখনও তিনি প্রধানমন্ত্রী হননি। তবে দেশের প্রধান বিরোধী দলের এমপি। এক সাংবাদিককে পছন্দ হয় হবু প্রধানমন্ত্রীর। নাম ক্লার্ক গেফোর্ড।

ছ’বছরের মাথায় ২০১৮ সালে ক্লার্কের সন্তানের জন্মও দেন জাসিন্ডা। এখন তিনি একটি চার বছরের কন্যা সন্তানের মা।

সবাই ভেবেছিল হয়তো বিয়ে করবেন জাসিন্ডা আর তার প্রেমিক ক্লার্ক। কিন্তু এর পর আসে কোভিড ।

গত দু’বছরে করোনায় নানা কাজ তাকে করতে হয় এগিয়ে নিয়ে যেতে হয় তাকে। শিশুদের অপুষ্টি, দারিদ্র, করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য কাজ করে চলেছে নিউজিল্যান্ডের জাসিন্ডার সরকার। ঠিক ছিল ২০২২ সালে পরিস্থিতি স্বাভাবিক হলে বিয়ে করবেন। বিয়ের তারিখও ঠিক করে ফেলেছিলেন। কিন্তু এবার এল ওমিক্রন।

জাসিন্ডা সেই বিয়ে আপাতত বাতিল করেছেন। বলেছেন,

“আমি আহামরি কিছু করিনি। করোনা পরিস্থিতিতে নিউজিল্যান্ডের অনেককেই এই পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে। আমি তাদের সঙ্গে যোগ দিলাম মাত্র।”

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর