হরিণের ৫টি চামড়াসহ পাচারকারী আটক

পাঁচটি হরিণের চামড়াসহ বাগেরহাটের মোংলায় আল আমিন (২৫) নামে সুন্দরবনের বন্যপ্রাণী পাচারকারীকে আটক করেছে র‌্যাব।
মঙ্গলবার (২৫ জানুয়ারি) গভীর রাতে মোংলা বন্দরের শিল্পাঞ্চল সংলগ্ন দ্বিজরাজ বিদ্যারবাহন এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব-৬-এর সদস্যরা।

 

র‌্যাব-৬ কার্যলয়ের পুলিশের কর্মকর্তা মো. মাহফুজুল ইসলাম জানান,সুন্দরবনের বন্যপ্রাণী হত্যা ও পাচারকারী চক্রের সক্রিয় সদস্য তিনি। আটক আল আমিমকে প্রাথমিক জিজ্ঞেসাবাদে সুন্দরবনের মূল্যবান সম্পদ বন্যপ্রাণী বিক্রি ও পাচারের কাজে কারা জড়িত তাদের নাম-পরিচয়সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

আজ বুধবার দুপুরে হরিণের পাঁচটি চামড়াসহ আটক ব্যক্তিকে মোংলা থানায় হস্তান্তর করা হবে। বেশ কিছুদিন ধরে একদল দুর্বৃত্তরা সুন্দরবনের মায়াবী হরিণসহ বিভিন্ন প্রকারের বন্যপ্রাণী পাচার ও হত্যা করে তা দেশের অন্যান্য জেলা শহরে পাচার করছে এমন খবর আসে র‌্যাব-৬-এর কাছে। গোপনে আমরা জানতে পারি সুন্দরবন থেকে হরিণ শিকার করে মাংস বিক্রির পর চামড়া চোরাই বাজারে বিক্রির জন্য মজুত করে রাখা হচ্ছে। পরে দ্বিগরাজের বিদ্যারবাহন এলাকায় আভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর